ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

জুভেন্টাসে আলভেজ-মাশ্চেরানো!

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৯ ঘণ্টা, মে ২৬, ২০১৬
জুভেন্টাসে আলভেজ-মাশ্চেরানো! ছবি: সংগৃহীত

ঢাকা: এ মৌসুম শেষেই বার্সেলোনা ক্যারিয়ারের ইতি টানতে পারেন দানি আলভেজ ও হাভিয়ের মাশ্চেরানো! দু’জনেরই ইতালিয়ান চ্যাম্পিয়ন জুভেন্টাসে পাড়ি জমানোর সম্ভাবনা ক্রমেই জোরালো হচ্ছে বলে জানা যায়। ফুটবল বিষয়ক জনপ্রিয় ওয়েবসাইট ‘গোল ডট কম’ এমন খবরই প্রকাশ করেছে।

২০০৮ সালে সেভিয়া থেকে আলভেস ও ২০১০ সালে লিভারপুল ছেড়ে ন্যু ক্যাম্পে পাড়ি জমান মাশ্চেরানো।  বার্সার সঙ্গে ৩৩ বছর বয়সী আলভেজের বর্তমান চুক্তির মেয়াদ আর মাত্র এক বছর বাকি। শেষ হবে ২০১৭ সালের জুনে। অবশ্য আরো এক বছর বাড়ানোর সুযোগ রয়েছে। অন্যদিকে, আগামী ৮ জুন ৩২-এ পা রাখতে যাওয়া মাশ্চেরানোর চুক্তির মেয়াদ শেষ হবে ২০১৮ সালে।

সূত্রমতে, আলভেজ ও মাশ্চেরানো দু’জনের সঙ্গেই আলোচনা শুরু করেছে জুভেন্টাস। ব্রাজিলিয়ান তারকাকে দু’বছরের চুক্তির সঙ্গে তৃতীয় বছরের বিকল্প রেখে প্রস্তাব দিতে প্রস্তুত ইতালিয়ান জায়ান্টরা।

টানা পাঁচবার ঘরোয়া লিগ জেতা জুভেন্টাসের লক্ষ্য পরবর্তী মৌসুমের চ্যাম্পিয়নস লিগ শিরোপা। এ লক্ষ্যে টিমে অভিজ্ঞতা বাড়াতে দৃষ্টি রাখছে জুভিরা। দলবদলের বাজারে তারা মাঠের ডানপ্রান্ত জুড়ে খেলতে সক্ষম এমন কাউকে চায়, যে ব্যাক ফোরের (ডিফেন্স) পাশাপাশি উইং ব্যাক (রাইট ব্যাক) পজিশনেও খেলতে পারদর্শী।

মাশ্চেরানোকে মিডফিল্ডে খেলানোর নিশ্চয়তা দিয়েই নাকি দলে ভেড়াতে প্রস্তুতি নিচ্ছে জুভেন্টাস। আর্জেন্টাইন তারকাও ন্যু ক্যাম্প ছাড়ার বিষয়টি বিবেচনায় নিয়েছেন বলে জানা গেছে। বার্সার হয়ে বেশিরভাগ ম্যাচেই তাকে সেন্ট্রাল ডিফেন্ডারের ভূমিকায় দেখা যায়। যেখানে সাবেক লিভারপুল তারকা জাতীয় দলে তার পছন্দের পজিশন মিডফিল্ডে খেলেই অভ্যস্ত।

বাংলাদেশ সময়: ১২২৫ ঘণ্টা, মে ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।