ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

লিভারপুলে ফিরছেন বালোতেল্লি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, মে ২৬, ২০১৬
লিভারপুলে ফিরছেন বালোতেল্লি ছবি: সংগৃহীত

ঢাকা: এসি মিলান থেকে লিভারপুলে ফিরছেন ইতালিয়ান ‘খ্যাপাটে’ স্ট্রাইকার মারিও বালোতেল্লি। ইতালির সাবেক প্রধানমন্ত্রী ও এসি মিলান ক্লাবের মালিক সিলভিও বার্লুসকোনি বিষয়টি নিশ্চিত করেন।

গত বছর এক মৌসুমের ধারের চুক্তিতে লিভারপুল ছেড়ে সাবেক ক্লাব এসি মিলানে পাড়ি জমান বালোতেল্লি। কিন্তু, সান সিরোতে নিজের ছায়া হয়েই থাকেন ২৫ বছর বয়সী এ ফরোয়ার্ড। ২০টি লিগ ম্যাচে মাত্র ১টি গোল করেন। তাই ধারের চুক্তির মেয়াদ বাড়ানোর পথে হাঁটছে না ইতালিয়ান জায়ান্টরা।

বালোতেল্লির সময়টা এমনিতেই ভালো যাচ্ছে না। ক’দিন আগেই ২০১৬ ইউরোতে ইতালির প্রাথমিক স্কোয়াডেই সুযোগ পাননি। তার সঙ্গে অভিজ্ঞ মিডফিল্ডার আন্দ্রেয়া পিরলোকেও দলে রাখেননি কোচ অ্যান্তোনিও কন্তে। যিনি ফ্রান্সে অনুষ্ঠেয় ইউরো (১০ জুন শুরু) শেষেই চেলসির কোচের দায়িত্ব নেবেন।

লিভারপুলে বালোতেল্লির চুক্তির মেয়াদ আর দু’বছর বাকি আছে। ২০১৪ সালের আগস্টে মিলান ছেড়ে অ্যানফিল্ডে পাড়ি জমান সাবেক ম্যানসিটি তারকা। গত এপ্রিলে মৌসুম শেষে লিভারপুলে না ফেরার ইচ্ছা ব্যক্ত করেছিলেন বালোতেল্লি।

কিন্তু, বাজে পারফরম্যান্সের কারণে তাকে ধরে রাখার ঝুঁকিই বা কেন নেবে এসি মিলান! অন্য কোনো ক্লাবও তার ব্যাপারে আগ্রহ দেখাচ্ছে না। অথচ একটা সময় বালোতেল্লিকে বিশ্ব ফুটবলের অন্যতম প্রতিভাবান ফরোয়ার্ড হিসেবে ভাবা হতো। বয়স তো খুব বেশি হয়নি। তাও যেন কোথায় হারিয়ে গেলেন বালোতেল্লি!

ইতালির একটি টেলিভিশন চ্যানেলকে দেওয়া সাক্ষাৎকারে বার্লুসকোনি বলেন, ‘অনেক খেলোয়াড়ই ক্লাব ছাড়ার দ্বারপ্রান্তে এবং মারিও (বালোতেল্লি) তার মধ্যে একজন যার সঙ্গে আমাদের চুক্তির মেয়াদ শেষ হতে যাচ্ছে। মেক্সেস, অ্যালেক্স, বোয়াটেং সহ পাঁচজনের চুক্তির মেয়াদ শেষ। এরপর আরো কয়েকজনের নাম আমরা ট্রান্সফার মার্কেটে তুলে ধরবো। ’

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, মে ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।