ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

অফিসিয়াল দায়িত্ব পেলেন ‘স্পেশাল ওয়ান’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৯ ঘণ্টা, মে ২৭, ২০১৬
অফিসিয়াল দায়িত্ব পেলেন ‘স্পেশাল ওয়ান’

ঢাকা: ইংলিশ প্রিমিয়ারের জায়ান্ট দল চেলসি থেকে বরখাস্ত পর্তুগিজ কোচ হোসে মরিনহোকে প্রধান কোচের অফিসিয়াল দায়িত্ব দিয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। ম্যানইউয়ের বরখাস্ত হওয়া কোচ লুইস ফন গালের স্থলাভিষিক্ত হলেন ৫৩ বছর বয়সী মরিনহো।

 

গত সোমবার ফন গালকে বরখাস্ত করলেও তখন আনুষ্ঠানিকভাবে মরিনহোর নাম ঘোষণা করেনি ম্যানইউ। শুক্রবার (২৭ মে) ক্লাবের ওয়েবসাইটে মরিনহোর সঙ্গে তিন বছরের চুক্তির কথা জানানো হয়।

 

বিশ্ব ফুটবলে ওপরের সারির কোচদের মধ্যে অন্যতম মরিনহো। স্পেশাল ওয়ান খ্যাত এ তারকা পোর্তো ও ইন্টার মিলানের হয়ে চ্যাম্পিয়নস লিগ শিরোপা জিতেছেন। এছাড়া চেলসির হয়ে তিনটি প্রিমিয়ার লিগ শিরোপা ও রিয়াল মাদ্রিদের হয়ে লা লিগা জিতেছেন।

ইংলিশ প্রিমিয়ার লিগের সফলতম ক্লাব ম্যানইউর এক্সিকিউটিভ ভাইস-চেয়ারম্যান এড উডওয়ার্ড মরিনহোর বিষয়টি নিশ্চিত করে জানান, বর্তমান ফুটবলে মরিনহো সেরা কোচ। দলকে শিরোপা জেতাতে আর শিষ্যদের অনুপ্রেরণা দিতে তিনি দারুণভাবে সক্ষম। ইউরোপের অনেক শিরোপা তার হাত ধরে ক্লাব অর্জন করেছে। ইংলিশ প্রিমিয়ার লিগের আসর সম্পর্কে তিনি বেশ ভালো করেই জানেন।

চুক্তির পর অনুভূতি জানাতে গিয়ে মরিনহো জানান, ম্যানচেস্টার ইউনাইটেডের কোচ হওয়াটা বিশেষ সম্মানের। বিশ্বের সেরাট একটি ক্লাব হিসেবে ম্যানইউ পরিচিত। আগামী বছরগুলোতে এই ক্লাবের ভক্তদের সমর্থন প্রত্যাশা করছি।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, ২৭ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।