ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আর্জেন্টিনা-উরুগুয়ে জিতলেও হেরেছে চিলি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০৩ ঘণ্টা, মে ২৮, ২০১৬
আর্জেন্টিনা-উরুগুয়ে জিতলেও হেরেছে চিলি

ঢাকা: কোপা আমেরিকার মিশনে নামার আগে প্রীতিম্যাচে হন্ডুরাসকে হারিয়েছে লিওনেল মেসির আর্জেন্টিনা। ১-০ গোলে জেতা এই ম্যাচে নেমে ইনজুরিতে পড়েছেন মেসি।

 

পুয়ের্তো রিকোর রাজধানী সানে অনুষ্ঠিত এই ম্যাচে আর্জেন্টাইন তারকা গঞ্জালো হিগুয়েনের একমাত্র গোলে জয় পায় মেসি বাহিনী। ম্যাচের ৩১ মিনিটের মাথায় নাপোলির এ তারকা গোলটি করেন। মার্কোস রোহোর অ্যাসিস্ট থেকে গোলটি করেন তিনি।

 

ম্যাচের ৬৪তম মিনিটে মাঠ ছাড়েন আঘাত পাওয়া মেসি। হন্ডুরাসের এক খেলোয়াড়ের ধাক্কায় মাটিতে পড়ে যান তিনি। তবে, তার আগে হন্ডুরাসের আরেক ফুটবলারের হাঁটুর আঘাত লাগে মেসির পিঠে। পরে, মেসির বদলি হিসেবে মাঠে নামেন এভার বেনেগা।

মাঠ থেকে তুলে নেওয়ার পর মেসিকে পরীক্ষা করাতে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। দেশটির ফুটবল ফেডারেশন এক বিবৃতির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করেছে।

গত কোপা আমেরিকার শেষ থেকেই এবার শুরু করছে আর্জেন্টিনা। ০৬ জুন নিজেদের প্রথম ম্যাচে মেসির দল খেলবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চিলির বিপক্ষে। গ্রুপ ‘ডি’তে পানামা ও বলিভিয়ার বিপক্ষেও খেলবে মেসি-হিগুয়েন-আগুয়েরো-ডি মারিয়ারা।

এদিকে, ত্রিনিদাদ ও টোবাগোর বিপক্ষে ৩-১ গোলের জয় পেয়েছে উরুগুয়ে। এডিনসন কাভানি জোড়া গোল করেন। ম্যাচের সপ্তম মিনিটে ত্রিনিদাদের হয়ে গোল করেন উইলিয়ামস। ২৬ মিনিটে কাভানির পেনাল্টি গোলে সমতায় ফেরে উরুগুয়ে। পিএসজির এই তারকা ম্যাচের ৩৯ মিনিটের মাথায় আরেকটি গোল করেন। আর ৫২ মিনিটের মাথায় ভিসিনোর গোলে ৩-১ এ এগিয়ে যায় উরুগুইয়ানরা। এই স্কোরেই মাঠ ছাড়ে লুইস সুয়ারেজের দেশটি।

বর্তমান চ্যাম্পিয়ন চিলি হেরেছে জ্যামাইকার বিপক্ষে। ডোনাল্ডসন আর গ্রান্টের গোলে ২-১ ব্যবধানে হারে চিলি। ডিফেন্ডিং চ্যাম্পিয়নদের হয়ে একমাত্র গোলটি করেন ক্যাসিলো। আর ভেনেজুয়েলার বিপক্ষে ২-১ গোলে জিতেছে কোস্টারিকা।

বাংলাদেশ সময়: ১৪০২ ঘণ্টা, ২৮ মে ২০১৬
এমআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।