ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

অভিজ্ঞতাই পার্থক্য গড়ে দেয়: রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০০ ঘণ্টা, মে ২৯, ২০১৬
অভিজ্ঞতাই পার্থক্য গড়ে দেয়: রোনালদো ছবি: সংগৃহীত

ঢাকা: বড় ম্যাচ খেলার অভিজ্ঞতাই চ্যাম্পিয়নস লিগের ফাইনালে পার্থক্য গড়ে দিয়েছে বলে মনে করেন ক্রিস্টিয়ানো রোনালদো। চরম উত্তেজনাপূর্ণ ম্যাচে নগর প্রতিদ্বন্দ্বী অ্যাতলেতিকো মাদ্রিদকে টাইব্রেকারে হারিয়ে ১১তম শিরোপা নিশ্চিত করে জিনেদিন জিদানের রিয়াল মাদ্রিদ।

মিলানের সান সিরো স্টেডিয়ামে অনুষ্ঠিত শিরোপা নির্ধারণী ম্যাচে ১-১ সমতায় নব্বই মিনিটের খেলা শেষ হয়। অতিরিক্ত সময়েও কেউই জয়সূচক গোলের দেখা পাননি। পেনাল্টি শুটআউটে (৫-৩) ম্যাচের নিষ্পত্তি ঘটে। অ্যাতলেতিকো ডিফেন্ডার জুয়ানফ্রানের শট পোস্টে লাগার মধ্য দিয়ে উৎসবের উপলক্ষ পায় গ্যালাকটিকোরা। ক্রিস্টিয়ানো রোনালদোর নেয়া পঞ্চম শটটি জালে জড়াতেই উল্লাসে ফেটে পড়ে রিয়াল।

দলের ধৈর্যশীল খেলার ভূয়সী প্রশংসাই করেন রোনালদো এবং বড় ম্যাচ খেলার অভিজ্ঞতা অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে পার্থক্য গড়ে দিয়েছে বলে বিশ্বাস পর্তুগিজ তারকার। ‘বিটি স্পোর্ট’কে দেওয়া সাক্ষাৎকারে রোনালদো নিজের অভিমত প্রকাশ করেন, ‘পেনাল্টি সব সময়ই লটারির মতো। আগে থেকেই কোনো কিছুই অনুমান করা যায় না। কিন্তু আমাদের টিমের অধিক অভিজ্ঞতার দিকটিই প্রদর্শিত হয়েছে। আমরা সবগুলো পেনাল্টি থেকে স্কোর করেছি। তাই এটি ছিল অবিশ্বাস্য। চমৎকার একটা রাত ছিল। ’

অতিরিক্ত সময়ে দু’দলকেই এনার্জির জন্য সংগ্রাম করতে হয়েছে যেটি কয়েকটি নিশ্চিত গোলের সুযোগ করে দেয় বলে স্বীকার করেন রোনালদো। তিনবারের ফিফা বর্ষসেরা যোগ করেন, ‘এটা কঠিন, এটা মৌসুমের শেষ এবং সবাই ফিট থাকে না। তাই আমাদের সবার এখন বিশ্রাম প্রয়োজন এবং ইউরোর জন্য প্রস্তুত হতে হবে। ’

এ নিয়ে তৃতীয়বারের মতো চ্যাম্পিয়ন লিগ জিতেছেন রোনালদো। ম্যানচেস্টার ইউনাইটেডে হয়ে প্রথমবার ও রিয়ালের জার্সি গায়ে দু’বার। শুধু তাই নয়, টানা চতুর্থ মৌসুম ধরে ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরের সর্বোচ্চ গোলস্কোরার সিআর সেভেন।

এবার প্রতিপক্ষের জালে ১২ ম্যাচে ১৬ বার বল পাঠান। আগের তিন মৌসুমে তার গোলসংখ্যা যথাক্রমে ১২, ১৭, ১০। গতবার অবশ্য লিওনেল মেসি ও নেইমারের সঙ্গে যৌথভাবে শীর্ষ গোলদাতা ছিলেন ৩১ বছর বয়সী এ তারকা ফরোয়ার্ড।

বাংলাদেশ সময়: ১৫৫৯ ঘণ্টা, মে ২৯, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।