ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইউরোর সেরা রক্ষণভাগ ইতালির

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৮ ঘণ্টা, জুন ১২, ২০১৬
ইউরোর সেরা রক্ষণভাগ ইতালির ছবি:সংগৃহীত

ঢাকা: চলছে ইউরো চ্যাম্পিয়নসশিপ ২০১৬’র জমজমাট আসর। টুর্নামেন্টে ফেভারিট হিসেবে রয়েছে বেশ কয়েকটি শক্তিশালী দল।

তবে এই আসরে রক্ষণভাগ অন্য যে কোন দল থেকে সেরা ইতালির। এমনটিই মনে করেন দেশটির সাবেক স্ট্রাইকার জিয়ানলুকা ভিয়ালি। তবে, আজ্জুরিদের আক্রমণভাগ নিয়ে আত্মবিশ্বাসী নন তিনি।

 

গত ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয়েছিলো ইতালিকে। তবে অ্যান্তোনিও কোন্তের শিষ্যরা এবারের আসরে নিজেদের সেরাটা দিতেই প্রস্তুত। চলতি ইউরোতে গ্রুপ ‘বি’তে রয়েছে ইতালি। যেখানে দলটি খেলবে রিপাবলিক অব আয়ারল্যান্ড, সুইডেন ও বেলজিয়ামের মতো শক্তিশালী দলের বিপক্ষে।

কোচ কোন্তে ও দলের ফুটবলার জিয়ানলুইজি বুফন, জিওর্জিও চিয়েল্লিনি ও লিওনার্দো বনুচ্চির প্রশংসা করে ভিয়ালি জানান, তারা দেশটির গর্ব।

চেলসি ও জুভেন্টাসের সাবেক এই তারকা বলেন, ‘আমরা দারুণ একজন কোচ পেয়েছি, তার অধীনে দল ভালো একটা শুরু করতে পারে। দলের অবস্থা সব সময় এক রকম থাকে না। তবে আমি নিশ্চিত এখনকার ফুটবলাররা অবশ্যই সম্মান এনে দেবে। ’

তিনি আরও বলেন, ‘কাগজে-কলমে কে বড় দল, আর কে ছোট দল আমরা তা নিয়ে ভাবছি না। আমি বিশ্বাস করি ইউরোতে আমরাই সেরা দল। আমাদের রক্ষণভাগ পুরো ইউরোর সেরা। তাই আমার বিশ্বাস আমাদের গোল কম হজম করতে হবে। তবে, আক্রমণভাগে যারা রয়েছে তাদের আরও কঠোর পরিশ্রম করা দরকার। তাদের উপর নির্ভর করতে কিছুটা অস্বস্তি হচ্ছে। ’

আগামী সোমবার (১৩ জুন) রাতে বেলজিয়ামের বিপক্ষে গ্রুপ পর্বে নিজেদের প্রথম ম্যাচে খেলতে নামবে ইতালি।

বাংলাদেশ সময়: ১৪৪৬ ঘণ্টা, ১২ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।