ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সবার আগে শেষ আটে আরামবাগ

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২৩১ ঘণ্টা, জুন ১২, ২০১৬
সবার আগে শেষ আটে আরামবাগ

ঢাকা: ফেডারেশন কাপ ফুটবলের এবারের আসরে প্রথম দল হিসেবে ‘এ’ গ্রুপ থেকে শেষ আট নিশ্চিত করলো আরামবাগ ক্রীড়া চক্র। নিজেদের দ্বিতীয় ম্যাচে ফেনী সকার ক্লাবের সঙ্গে ১-১ গোলে ড্র করে দুই ম্যাচে মোট চার পয়েন্ট নিয়ে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে সাইফুল বারী টিটুর শিষ্যরা।

আরামবাগের হয়ে গোল করেছেন দলটির নাইজেরিয়ান ফরোয়ার্ড কেস্টার একন। আর ফেনীর স্কোরার অধিনায়ক আকবার হোসেন রিদন।
 
রোববার (১২ জুন) বঙ্গবন্ধু স্টেডিয়ামে খেলার ১০ মিনিটেই এগিয়ে যাবার দারুণ সুযোগ এসেছিল আরামবাগ শিবিরে। দলটির আক্রমণভাগের খেলোয়াড় কেস্টার একন একক প্রচেষ্টায় ভেদ করেছিলেন ফেনীর রক্ষণ দূর্গ। কিন্তু  ফেনীর গোলরক্ষক সুজন চৌধুরী সেখানে বাধ সাধলে তার সেই প্রচেষ্টা ব্যর্থ হয়।
 
এরপর ৪০ মিনিটে একন মাঝমাঠ থেকে বল নিয়ে দারুণ এক থ্রু পাসে বল এগিয়ে দেন আবু সুফিয়ান সুপিলকে। তবে গোলরক্ষক সুজনকে একা পেয়েও সেই সুযোগ কাজে লাগাতে পারেননি সুপিল। সুজনের গ্লাভসে জমা পড়ে তার শটটি।
 
ফেনীর দৃশ্যপট পাল্টায় ৪৪ মিনিটে। প্রতিপক্ষ শিবিরে বেশ গোছালো এক আক্রমণ রচনা করেন দলের নাইজেরিয়ান ডিফেন্ডার উচে ফেলিক্স। কিন্তু আরামবাগ গোল রক্ষক মিটুল হাসান প্রস্তুত থাকায় গোলবঞ্চিত হতে হয়। গোলশূন্য অবস্থায় বিরতিতে যায় দু’দল।
 
বিরতি থেকে ‍ফিরে দ্বিতীয়ার্ধের পুরো সময় ফেনীকে চাপে রেখে ৯০ মিনিটে ফ্রি কিক থেকে গোল করে দলকে ১-০ তে লিড এনে দেন একন। তবে এগিয়ে থাকাটা এক মিনিটও ধরে রাখতে পারেনি দলটি।
 
একনের গোলের ঠিক পরের মিনিটেই আরামবাগের জালে বল জড়াতে চেয়েছিলেন ফেনীর শাহরান হাওলাদার। কিন্তু ডিফেন্ডার ভাষানী তাকে ফাউল করলে পেনাল্টি পায় ফেনী। আর পেনাল্টি থেকে দলটির অধিনায়ক রিদন জোরালো শটে জালে বল জড়ালে খেলায় ১-১ এ সমতা আসে।

সমতা আসার পরক্ষণেই রেফারি বাঁশিতে শেষ ফুঁ দিলে ম্যাচ শেষে ১-১ এ সমতা নিয়ে মাঠ ছাড়ে দু’দল।

বাংলাদেশ সময়: ২২৩০ ঘণ্টা, ১২ জুন ২০১৬
এইচএল/এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।