ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ব্রাজিল বিশ্বকাপের হতাশা ভুলতে চান ইনিয়েস্তা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৬ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
ব্রাজিল বিশ্বকাপের হতাশা ভুলতে চান ইনিয়েস্তা ছবি: সংগৃহীত

ঢাকা: ইউরোর শিরোপা ধরে রেখে দু’বছর আগের ব্রাজিল বিশ্বকাপের দুঃস্বপ্ন কাটাতে প্রস্তুত স্পেন। আন্দ্রেস ইনিয়েস্তার বিশ্বাস, ওয়ার্ল্ডকাপের হতাশা ভুলে এবারের ইউরোপ শ্রেষ্ঠত্বের আসরকে অধিক গুরুত্ব দেবে স্প্যানিশরা।

নেদারল্যান্ড ও চিলির বিপক্ষে হেরে ২০১৪ বিশ্বকাপের গ্রুপ পর্ব থেকেই বাদ পড়ার লজ্জায় ডুবেছিল সে সময়ের ডিফেন্ডিং চ্যাম্পিয়ন স্পেন। ইনিয়েস্তাদের সামনে এবার হ্যাটট্রিক ইউরো জেতার চ্যালেঞ্জ।

কোয়ালিফাইং রাউন্ডে স্পেনের পারফরম্যান্স ছিল নজরকাড়া। ১০ ম্যাচের মধ্যে ৯টিতেই জয়। কিন্তু, ইউরো শুরুর আগে নিজেদের শেষবারের মতো ঝালিয়ে নিতে জর্জিয়ার বিপক্ষে (৮ জুন) প্রীতি ম্যাচে ১-০ গোলে হেরে বসে ভিসেন্তে দেল বস্কের শিষ্যরা।

সে যাই হোক, মাঠের খেলায় আধিপত্য পুনঃপ্রতিষ্ঠার ব্যাপারে আত্মবিশ্বাসী ইনিয়েস্তা, ‘ব্রাজিল বিশ্বকাপের হতাশাই এবারের ইউরোতে আমাদের আরো অধিক মনোযোগী করে ‍তুলেছে। চ্যাম্পিয়ন হিসেবে আমরা এখানে এসেছি এবং একইভাবে ফিরতে চাই। প্রতিটি টুর্নামেন্টই ভিন্ন। আমি মনে করি, আমাদের একটি ভালো স্কোয়াড রয়েছে এবং আমরা ভালো করতে পারি। ’

ফ্রান্সে ইউরো মিশনের শুরুতে চেক প্রজাতন্ত্রের মুখোমুখি হবে স্পেন। সোমবার (১৩ জুন) বাংলাদেশ সময় সন্ধ্যা ৭টায় ম্যাচটি শুরু হবে। ‘ডি’ গ্রুপের অপর দুই প্রতিপক্ষ ক্রোয়েশিয়া ও তুরস্ক।

বাংলাদেশ সময়: ১৫৫৪ ঘণ্টা, জুন ১৩, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।