ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

সুয়ারেজকে ছাড়াই উরুগুয়ের সান্ত্বনার জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৪ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
সুয়ারেজকে ছাড়াই উরুগুয়ের সান্ত্বনার জয় ছবি: সংগৃহীত

ঢাকা: শেষ ম্যাচেও মাঠে নামা হলো না লুইস সুয়ারেজের। হোক ‍না তা নিয়মরক্ষার ম্যাচ! মেক্সিকো ও ভেনেজুয়েলার বিপক্ষে আগেই শতবর্ষী কোপা আমেরিকার গ্রুপ পর্ব থেকে বিদায় নেয় উরুগুয়ে।

শেষ ম্যাচে অবশ্য সুয়ারেজকে ছাড়াই সান্ত্বনার জয় পেয়েছে রেকর্ড ১৫ বারের চ্যাম্পিয়নরা। জ্যামাইকাকে ৩-০ গোলে হারিয়েছে অস্কার তাবারেজের শিষ্যরা।

ফিটনেস সমস্যায় ভোগা সুয়ারেজকে স্কোয়াডেই রাখেননি তাবারেজ। তবে আগের ম্যাচেই মাঠে নামার জন্য প্রস্তুত ছিলেন বার্সেলোনা তারকা। ভেনেজুয়েলার বিপক্ষে দলে না থাকায় কোচিং স্টাফদের সঙ্গে তার ক্রুদ্ধ প্রতিক্রিয়া বেশ আলোড়ন সৃষ্টি করেছিল। শেষ পর্যন্ত মাঠে না নেমেই সুয়ারেজের কোপা মিশন শেষ হলো!

ক্যালিফোর্নিয়ার লিভাইস স্টেডিয়ামে ফরোয়ার্ড আবেল হার্নান্দেজের গোলে ২১ মিনিটের মাথায় লিড নেয় উরুগুয়ে। ৬৬ মিনিটে জ্যামাইকার জেভন ওয়াটসনের আত্মঘাতী গোলের সুবাদে ব্যবধান দ্বিগুন করে উরুগুইয়ানরা।

নির্ধারিত সময়ের দুই মিনিট আগে জ্যামাইকার জালে বল পাঠান বদলি হিসেবে নামা ডিফেন্ডার মাতিয়াস কোরুজো। ম্যাচ শেষে সান্ত্বনার জয় নিয়ে মাঠ ছাড়েন এডিনসন ‍কাভানিরা।

এদিকে, ‘সি’ গ্রুপের অপর ম্যাচে ভেনেজুয়েলার বিপক্ষে পিছিয়ে থেকেও ১-১ গোলে ড্র করেছে মেক্সিকো। দুই জয় ও এক ড্রয়ে দু’দলের সমান সাত পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় গ্রুপ চ্যাম্পিয়ন হয়েই কোয়ার্টার ফাইনালে নামবে মেক্সিকানরা।

বাংলাদেশ সময়: ১১৩২ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।