ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ইউরোতে বিশৃঙ্খলা করায় রাশিয়ার জরিমানা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, জুন ১৪, ২০১৬
ইউরোতে বিশৃঙ্খলা করায় রাশিয়ার জরিমানা

ঢাকা: চলছে ইউরো ২০১৬ চ্যাম্পিয়নসশিপের জমজমাট আসর। তবে ফ্রান্সে অনুষ্ঠিত উত্তেজনাপূর্ণ এই টুর্নামেন্টের বাইরেও চলছে আরেক লড়াই।

ইংল্যান্ড বনাম রাশিয়া ম্যাচ থেকে শুরু করে ফ্রান্সের রাস্তায় চলছে দু’দলের সমর্থকদের পেশি শক্তির লড়াই।

 

গত শনিবার মার্শেইয়ে গ্রুপ পর্বের ম্যাচে মাঠে নামে ইংল্যান্ড ও রাশিয়া। তবে ১-১ গোলে ড্র হওয়া ম্যাচটি শেষে দু’দলের সমর্থমদের মাঝে শুরু হয় তুমুল লড়াই। যদিও এই লড়াইয়ে বেশি আক্রমণাত্মক ছিলো রাশিয়ানরাই।

আর রাশিয়ানদের এমন আচরণের কারণে ইউরোর চলতি আসরে সতর্ক করে দেওয়া হয়েছে দেশটির ফুটবল ইউনিয়নকে। পাশাপাশি ১ লক্ষ ৫০ হাজার ইউরো জরিমানা করা হয়ে সংস্থাটিকে। সেই সঙ্গে বলা হয়ে পরবর্তীতে যদি এমন কোন ঘটনা ঘটে তবে ইউরো থেকেই নিষিদ্ধ করা হবে। ইউরোপিয়ান ফুটবল সংস্থা উয়েফার এক ঘোষণায় এমনটি জানানো হয়।

ঘোষণা রাশিয়ানদের পাশাপাশি ইংলিশ সমর্থকদেরও সতর্ক করে দেওয়া হয়। বিবৃতিতে বলা হয়, ‘উয়েফার নৈতিক ও শৃঙ্খলা কমিটি প্যারিসে ব্যাপারটি নিয়ে বসেছে। এখানে প্রমাণ হয়েছে ম্যাচ শেষে রাশিয়ান সমর্থকরা উগ্র মনোভাব দেখিয়েছে। আমার রাশিয়ান ফুটবল ইউনিয়নকে ১ লক্ষ ৫০ হাজার ইউরো জরিমানা করেছি। ’

বাংলাদেশ সময়: ১৮৩৩ ঘণ্টা, ১৪ জুন, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।