ঢাকা, সোমবার, ১২ কার্তিক ১৪৩১, ২৮ অক্টোবর ২০২৪, ২৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসিই ওয়ার্ল্ড নাম্বার ওয়ান: ওর্তেগা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৪২ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
মেসিই ওয়ার্ল্ড নাম্বার ওয়ান: ওর্তেগা ছবি: সংগৃহীত

ঢাকা: আরিয়েল ওর্তেগা। এক সময়কার তারকা প্লে-মেকারদের একজন ছিলেন এ আর্জেন্টাইন।

কিন্তু ‘পরবর্তী ম্যারাডোনা’ ট্যাগ নিয়ে আলবিসেলেস্তেদের হয়ে তার বড় কোনো শিরোপা জেতা হয়নি। তবে লিওনেল মেসি ও তার টিমের প্রতি উচ্ছ্বাস প্রকাশ করেছেন ওর্তেগা।

জাতীয় দলকে নেতৃত্ব দেওয়ার ব্যক্তিত্ব মেসির মাঝে নেই। এমন মন্তব্য করে সম্প্রতি ব্যাপক আলোড়ন তুলেছিলেন দিয়েগো ম্যারাডোনা। যদিও পরে একে সমালোচনা হিসেবে না দেখার ব্যাখ্যা দেন আর্জেন্টাইন ফুটবল ঈশ্বর।

তবে বর্তমানে মেসির প্রতিভার সঙ্গে কেউই তুলনায় আসতে পারবে না বলেই মনে করছেন ওর্তেগো। শুধু তাই নয়, মেসিকে ম্যারাডোনার সমমানের খেলোয়াড় হিসেবেই দেখেন রিভার প্লেট কিংবদন্তি।

মেসিকে এক বাক্যে বিশ্বের সেরা খেলোয়াড় হিসেবে অবহিত করেছেন ৪২ বছর বয়সী ওর্তেগা। গোল ডট কম’কে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘এটা আমার ‍কাছে আলোচনার উর্ধ্বে। মেসিই ওয়ার্ল্ড নাম্বার ওয়ান। সে এমন একজন ফুটবলার যার খেলা আমি সবচেয়ে বেশি উপভোগ করি। ’

‘আর্জেন্টিনা বর্তমানে যে অবস্থানে দাঁড়িয়ে তার নেপথ্য কারিগর মেসি। সে বিশ্বের সেরা। দলের সবাই এখন ভালো খেলছে। একজন সমর্থক হিসেবে আমি আশা করছি, আর্জেন্টিনা কোপা আমেরিকা জিতবে। ’-যোগ করেন ওর্তেগা।

বাংলাদেশ সময়: ১৫৪০ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
এমআরএম

** 
পেলের কাছে মেসির সমালোচনায় ম্যারাডোনা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।