ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

২৪ জুলাই থেকে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৯ ঘণ্টা, জুন ১৬, ২০১৬
২৪ জুলাই থেকে বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল বাংলানিউজটোয়েন্টিফোর.কম (ফাইল ফটো)

ঢাকা: আসছে ২৪ জুলাই থেকে মাঠে গড়াবে পেশাদার ফুটবল লিগের আসর বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবল। ১২ টি দলের অংশ গ্রহনে অনুষ্ঠেয় এই টুর্নামেন্ট গড়াবে ঢাকা ও ঢাকার বাইরের মোট ৬টি ভেন্যুতে।

লিগের দিনক্ষণ চুড়ান্ত হলেও সুচি এখনও চুড়ান্ত করা হয় নি।
 
বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলে বাংলাদেশ ফুটবল ফেডারেশনে পেশাদার লিগ কমিটির এক সভায় এই সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়। সভায় সভাপতিত্ব করেন বাংলাদেশ প্রফেশনাল লিগ কমিটির চেয়ারম্যান আব্দুস সালাম মুর্শেদী।
 
সভা শেষে প্রিমিয়ার লিগ নিয়ে আরও জানানো হয় যে, ২৪ জুলাই চট্টগ্রাম ‍এম এ আজিজ স্টেডিয়ামে উদ্বোধনী ম্যাচ ও উদ্বোধনী অনুষ্ঠানের মধ্য দিয়ে আনুষ্ঠানিক যাত্রা শুরু করবে ২০১৫-১৬ মৌসুমের পেশাদার ফুটবল লিগ।
 
লিগে ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম, চট্টগ্রামের এমএ আজিজ স্টেডিয়াম, সিলেট জেলা স্টেডিয়ামে প্রতিদিন ২টি করে খেলা অনুষ্ঠিত হবে। আর মুক্তিযুদ্ধ স্মৃতি স্টেডিয়াম রাজশাহী, আব্দুর রব সেরনিয়াবাত স্টেডিয়াম-বরিশাল ও গোপালগঞ্জ জেলা স্টেডিয়ামে প্রতিদিন ১টি করে খেলা অনুষ্ঠিত হবে।
 
২০১৫-১৬ মৌসুমে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ফুটবলে মোট ম্যাচ অনুষ্ঠিত হবে ১৩২ টি। এরমধ্যে ঢাকায় ২৪টি ও ঢাকার বাইরে অনুষ্ঠিত হবে ১০৮টি।
 
লিগের প্রচার-প্রচারণা, ব্র্যান্ডিং, টিভি রাইটস, রেডিও ও সিডিয়াসহ সকল দায়িত্বপালন করবে পৃষ্ঠপোষক প্রতিষ্ঠান সাইফ পাওয়ার টেক।  
 
বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, ১৬ জুন, ২০১৬
এইচএল/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।