ঢাকা, মঙ্গলবার, ১৩ কার্তিক ১৪৩১, ২৯ অক্টোবর ২০২৪, ২৫ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ব্রাজিল সাংবাদিককে জার্মান সমর্থকদের আক্রমণ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৩৮ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
ব্রাজিল সাংবাদিককে জার্মান সমর্থকদের আক্রমণ ছবি: সংগৃহীত

ঢাকা: ইউরো চলাকালীন ইংল্যান্ড ও রাশিয়ার সমর্থকদের মধ্যে সংঘর্ষের ঘটনার পর এবার আলোচনায় এলো জার্মানির নাম। অভিযোগ উঠেছে, ব্রাজিলের সাংবাদিক জার্মান সমর্থকদের দ্বারা বর্ণবাদ ও আক্রমণের শিকার হয়েছেন।

দু’জন ব্রাজিলিয়ান সাংবাদিক দাবি করেন, প্যারিসে জার্মান সমর্থকরা বর্ণবাদী আচরণ করে তাদের ওপর হামলা ‍চালায়। একটি টিভি চ্যানেলের ক্যামেরাম্যান ফার্নান্দো ডি হেনরিক অলিভেইরার ভাষ্য অনুযায়ী, দায়িত্ব পালনের সময় তাকে চড় মারার পাশাপাশি তার সহকর্মী সোনিয়া ব্লোটাকে লাথি মারার মতো ন্যাক্কারজনক ঘটনা ঘটেছে।

ব্রাজিলের দৈনিক ‘এস্তাদাও’র বরাত দিয়ে গোল ডট কম জানায়, বৃহস্পতিবার (১৬ জুন) বিকেলের দিকে গারে ডু নর্ড রেল স্টেশনের সামনে এমন ঘটনা ঘটেছে। যেখান থেকে খুব সহজেই প্যারিসের ন্যাশনাল স্টেডিয়ামে যাওয়া যায়।

অলিভেইরা বলেন, ‘একজন মানুষ আরো পঞ্চাশজন সমর্থককে নিয়ে এগিয়ে আসে। আমি তাকে ব্লোটার গায়ে আঘাত করতে বারণ করেছিলাম এবং সেখান থেকে চলে যাওয়ার সময় তারা আমাদের সঙ্গে বর্ণবাদী আচরণ করে এবং মুখে চড় দেয়। এই ব্যথা শারীরিক নয়, এটা নৈতিক ও মানসিক। এটা স্পষ্ট যে, কালো এবং সংখ্যালঘু হিসেবে আমরা ক্ষমাপ্রার্থী। ’

ফ্রান্সে ২০১৬ ইউরো সহিংস ঘটনা দ্বারা জর্জরিত হচ্ছে। ইংল্যান্ড-রাশিয়ার সমর্থকদের মধ্যকার সহিংস ঘটনা তো চলছেই! যা নিয়ে গোটা ফুটবল বিশ্বেই তোলপাড়। ফ্রান্সের স্বরাষ্ট্র মন্ত্রণালয় থেকে নিশ্চিত করা হয়, টুর্নামেন্ট শুরুর পর এখন পর্যন্ত ৩২৩ জনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৩৩৫ ঘণ্টা, জুন ১৭, ২০১৬
এমআরএম

** 
ফ্রান্সে পুলিশ-সমর্থক সংঘর্ষ চলছেই
** ফ্রান্সে পুলিশ-সমর্থক সংঘর্ষ চলছেই
** রাশিয়ার বিরুদ্ধে কঠোর অবস্থানে উয়েফা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।