ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপে চোখ রাখছে রিয়াল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৬
ফিফা ক্লাব ওয়ার্ল্ড কাপে চোখ রাখছে রিয়াল ছবি: সংগৃহীত

ঢাকা: ২০১৬ ফিফা ক্লাব ওয়ার্ল্ডকাপের ড্র অনুষ্ঠিত হয়েছে। সরাসরি সেমিফাইনালে অংশ নেবে চ্যাম্পিয়নস লিগ জয়ী রিয়াল মাদ্রিদ।

ইউরোপিয়ান চ্যাম্পিয়নদের প্রতিপক্ষ হবে এশিয়ান চ্যাম্পিয়নস লিগ বিজয়ী দল অথবা মেক্সিকোর ক্লাব আমেরিকা যারা নর্থ আমেরিকান টাইটেল নিজেদের করে নেয়।

এবারো জাপানের মাটিতে ক্লাব ওয়ার্ল্ডকাপ অনুষ্ঠিত হবে। আগামী ৮ ডিসেম্বর আন্তর্জাতিক ক্লাব শ্রেষ্ঠত্বের ইভেন্টটির ১৩তম আসরের পর্দা উঠবে। ইয়োকোহামায় ১৪ ডিসেম্বর ফাইনাল নিশ্চিতের মিশনে মাঠে নামবে রিয়াল। ২০১৪ সালে প্রথমবারের মতো এ শিরোপা জিতেছিল স্প্যানিশ জায়ান্টরা।

ছয়টি মহাদেশীয় কনফেডারেশনের চ্যাম্পিয়ন ক্লাব সহ স্বাগতিক দেশের ন্যাশনাল লিগ চ্যাম্পিয়ন টুর্নামেন্টে অংশ নেবে। ফাইনাল ১৮ ডিসেম্বর। ভেন্য দু’টি। ওসাকা ও ইয়োকোহামা।

মর্যাদাপূর্ণ এই ইভেন্টটিতে সর্বোচ্চ তিনবার (২০০৯, ২০১১, ২০১৫) চ্যাম্পিয়ন তকমা গায়ে লাগায় বার্সেলোনা। ব্রাজিলিয়ান ক্লাব করিন্থিয়ান্স দু’টি ও একবার করে ট্রফি উঁচিয়ে ধরে যথাক্রমে ইন্টারন্যাসিওনাল, রিয়াল মাদ্রিদ, বায়ার্ন মিউনিখ, ইন্টার মিলান, ম্যানচেস্টার ইউনাইটেড, এসি মিলান ও ‍সাও পাওলো।

বাংলাদেশ সময়: ১৭০১ ঘণ্টা, সেপ্টেম্বর ২১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।