ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

ব্রাজিল স্কোয়াড থেকে কস্তা আউট, টাইসন ইন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২২, ২০১৬
ব্রাজিল স্কোয়াড থেকে কস্তা আউট, টাইসন ইন ছবি: সংগৃহীত

ঢাকা: বিশ্বকাপ বাছাইপর্বে দুর্দান্তভাবে ঘুরে দাঁড়িয়ে কক্ষপথে ফেরা ব্রাজিল স্কোয়াড থেকে ছিটকে পড়েছেন স্ট্রাইকার দগলাস কস্তা। তার জায়গায় দলে এসেছেন টাইসন।

ব্রাজিল ফুটবল ফেডারেশন থেকে বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

জার্মান জায়ান্ট বায়ার্ন মিউনিখের হয়ে খেলা কস্তা ইনজুরির কারণে ছিটকে পড়েছেন। বুন্দেসলিগার আসরে খেলতে নামা এই ব্রাজিল তারকার ডান উরুতে চোট রয়েছে বলে জানায় তার ক্লাবটি। এদিকে, বায়ার্নের তারকার পরিবর্তে দলে ঢুকেছেন ইউক্রেনের শাখতার দোনেস্কের হয়ে খেলা টাইসন। এর আগে সেলেকাওদের জার্সি গায়ে একটি ম্যাচ খেলেছিলেন ২৮ বছর বয়সী অ্যাটাকিং মিডফিল্ডার টাইসন।

নিজেদের ঘরে বিশ্বকাপ, বিশ্বমঞ্চের পর চিলিতে কোপা আমেরিকার আসর, এরপর আমেরিকার মাটিতে কোপা আমেরিকার শতবর্ষী আসর-কোনোটিতেই নিজেদের নামের প্রতি সুবিচার করতে পারেনি ব্রাজিল। তবে, রাশিয়া বিশ্বকাপ-২০১৮ এর জন্য দুর্দান্ত খেলে চলেছে পাঁচবারের বিশ্বকাপ জয়ী দলটি।

ব্রাজিলের নতুন কোচ তিতে আবারও জাতীয় দলে ডেকে পাঠিয়েছেন ব্রাজিলের সেরা ডিফেন্ডার পিএসজির দলপতি সিলভাকে। দলে ফিরেছেন ইনজুরিতে থাকা চেলসির তারকা অস্কার।

বিশ্বকাপ বাছাইপর্বের পয়েন্ট টেবিলে বর্তমানে দক্ষিণ আমেরিকা অঞ্চলের গ্রুপে দুইয়ে রয়েছে ব্রাজিল। ইকুয়েডর আর কলম্বিয়ার বিপক্ষে টানা দুই জয় তুলে নিয়েছে তিতের শিষ্যরা। কক্ষপথে ফেরা দলটি শীর্ষে থাকা উরুগুয়ের চেয়ে মাত্র এক পয়েন্ট পিছিয়ে।

অক্টোবরে বিশ্বকাপ বাছাইপর্বের দুটি ম্যাচের জন্য কিছুটা আগেভাগেই দল ঘোষণা করেছেন তিতে। নেইমার-সিলভার সঙ্গে দলে আছেন অলিম্পিকের নায়করা, আছেন অভিজ্ঞ তারকারা।

আগামী ৭ অক্টোবর নিজেদের মাঠ নাটালে বলিভিয়ার বিপক্ষে এবং তিন দিন পর মাদেইরায় ভেনেজুয়েলার বিপক্ষে মাঠে নামবে ব্রাজিল।

ব্রাজিল স্কোয়াড:
গোলরক্ষক: অ্যালিসন, মুরালহা, ওয়েভারটন।
ডিফেন্ডার: দানি আলভেস, মিরান্ডা, মারকুইনহোস, থিয়াগো সিলভা, জিল, ফ্যাগনার, মার্সেলো, ফিলিপে লুইস।
মিডফিল্ডার: কাসেমিরো, রেনাতো আগুস্তো, পাওলিনহো, অস্কার, উইলিয়ান, ফার্নানদিনহো, লুকাস লিমা, গুইলিয়ানো, ফিলিপে কুতিনহো, টাইসন।
ফরোয়ার্ড: নেইমার, রবার্তো ফিরমিনহো, গ্যাব্রিয়েল জেসুস।

বাংলাদেশ সময়: ১৫১০ ঘণ্টা, ২২ সেপ্টেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।