ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসিকে নিয়ে চিন্তিত আর্জেন্টিনা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৫১ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
মেসিকে নিয়ে চিন্তিত আর্জেন্টিনা ছবি: সংগৃহীত

ঢাকা: ঠিকমতো নিজের যত্ন নিচ্ছেন না। প্রতিটি ম্যাচের প্রতিটি মিনিটই মাঠে থাকার অতি আগ্রহে নিজেকে অযথায় বিপদে ফেলছেন।

লিওনেল মেসিকে নিয়ে এমনই উদ্বেগের কথা ব্যক্ত করেছেন আর্জেন্টিনা টিম সেক্রেটারি জর্জ মিয়াডোস্কি।

গত ২১ সেপ্টেম্বর অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে (১-১) ডান পায়ের পেশীতে চোট পান মেসি। অন্তত তিন সপ্তাহ তাকে মাঠের বাইরে থাকতে হচ্ছে। চলতি মাসে জাতীয় দলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দু’টিতে তার খেলা হচ্ছে না!

শুক্রবার (৭ অক্টোবর) স্বাগতিক পেরুর মুখোমুখি হবে মেসিবিহীন আর্জেন্টিনা। খেলা ‍শুরু হবে বাংলাদেশ সময় সকাল সোয়া ৮টায়। পাঁচদিন পর (বুধবার) ভোর সাড়ে ৫টায় প্যারাগুয়েকে আতিথ্য দেবে আলবিসেলেস্তেরা। আট ম্যাচ শেষে তিনে আর্জেন্টিনা। সমান পয়েন্ট হলেও গোল ব্যবধানে এগিয়ে থাকায় দ্বিতীয় স্থানে ব্রাজিল (১৫)। শীর্ষে থাকা উরুগুয়ের সংগ্রহ ১৬।

মেসি যেন পূর্ণ ফিটনেস বজায় রাখতে পারে সে লক্ষ্যে বার্সেলোনা ও আর্জেন্টিনাকে একসঙ্গে কাজ করার উপর জোর দেন কোচ এডগার্দো বাউজা। কিন্তু মিয়াডোস্কি বলছেন, মেসি নাকি নিজেই নিজের প্রতি যত্নবান নন! যাকে গত আগস্টে নিয়োগ দেয় আর্জেন্টাইন ফুটবল অ্যাসোসিয়েশন (এএফএ)।

মিয়াডোস্কির মতে, নির্দিষ্ট কিছু ম্যাচে বিশ্রাম না নিয়ে নিজেকে সুরক্ষিত রাখার ক্ষেত্রে দৃড়প্রতিজ্ঞ নন মেসি। ইএসপিএন রেডিওকে দেওয়া সাক্ষাৎকারে তিনি বলেন, ‘খেলোয়াড় হিসেবে সে (মেসি) সতর্কতা অবলম্বন করছে না, সব সময়ই খেলতে চায়। আমাদের সবাইকে অবশ্যই তার দেখভাল করতে হবে। ’

‘আমি মনে করি, জাতীয় দল খেলোয়াড়দের সবচেয়ে ভালো উপায়ে দেখাশোনা করে। আমরা ডাক্তার অগাস্টো ফানান্দেজ পাঠিয়েছিলাম এবং তিনি মেসিকে দেখতে গিয়েছিলেন। আমাদের অবশ্যই ন্যাশনাল টিমের প্রত্যেক খেলোয়াড়ের প্রতি যত্নশীল হতে হবে। ’-যোগ করেন মিয়াডোস্কি।

আগামী মাসে ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে মেসিকে দলে পাওয়ার ব্যাপারে আশাবাদী মিয়াডোস্কি। কিন্তু, অধিনায়ককে ছাড়াই পেরু ও প্যারাগুয়ের বিপক্ষে বাউজার দল মানিয়ে নিতে পারবে বলেও আত্মবিশ্বাসী তিনি।

মেসির দ্রুত সেরে ওঠাটাই কামনা করছেন মিয়াডোস্কি, ‘কয়েক সপ্তাহের মধ্যেই ফিরবে মেসি। তাকে নভেম্বরের ম্যাচগুলোতে পাওয়ার ব্যাপারে আমরা আশাবাদী। তাকে ছাড়া ভালো ফলাফলের জন্য টিমের ওপর পূর্ণ আস্থা আছে সবার। আমাদের সেরা মানের খেলোয়াড় রয়েছে এবং পারফরম্যান্স নিয়ে আমরা নিশ্চিন্ত। ’ 

বাংলাদেশ সময়: ১১৫০ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
এমআরএম

আরও পড়ুন...
** মেসির হাতে বিশ্বকাপ দেখছেন রোনালদিনহো
** ব্রাজিল ম্যাচের আগে মেসিকে পাচ্ছে না আর্জেন্টিনা

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।