ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

মেসির পথে হাঁটতে চেয়েছিলেন ডি মারিয়া

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
মেসির পথে হাঁটতে চেয়েছিলেন ডি মারিয়া ছবি: সংগৃহীত

ঢাকা: অান্তর্জাতিক ফুটবল থেকে অবসর ঘোষণার কাছাকাছিই চলে গিয়েছিলেন। দেরিতে হলেও এমন কথাই প্রকাশ করেছেন অ্যাঞ্জেল ডি মারিয়া।

টানা তিন বছরে তিনটি ফাইনালে হারের প্রভাবে লিওনেল মেসির পথে হাঁটতে চেয়েছিলেন বলে নিশ্চিত করেছেন পিএসজি তারকা।

অবসরের সিদ্ধান্ত থেকে শেষ পর্যন্ত সরে আসেন মেসি। গত জুনে চিলির বিপক্ষে শতবর্ষী কোপা আমেরিকার ফাইনালে হারের হতাশা থেকেই আর্জেন্টিনার জার্সিকে বিদায় বলে দিয়েছিলেন বার্সেলোনার প্রাণভোমরা। তখন ডি মারিয়া সহ আরো অনেকেই একই রকম সিদ্ধান্ত বিবেচনায় নিয়েছেন বলেও খবর প্রকাশিত হয়েছিল।

সেটিরই সত্যতা নিশ্চিত করলেন ডি মারিয়া। ২০১৪ বিশ্বকাপ, ২০১৫ কোপা আমেরিকার পর টানা তৃতীয় পরাজয়টা মেনে নিতে পারেননি সাবেক রিয়াল মাদ্রিদ মিডফিল্ডার, ‘যখন মেসি অবসর নিয়েছিল, আমিও একই ঘোষণা দেওয়ার চিন্তা করেছিলাম। আপনি একটি ফাইনালে হারতে পারেন, কিন্তু টানা তিনবার, যেটা কিছুটা আলাদা। আমি ন্যাশনাল টিম ছাড়ার চিন্তা করেছিলাম, কিন্তু আমার স্ত্রী ও বাবা আমাকে থামিয়েছে। ’ আর্জেন্টিনার একটি স্পোর্টস টিভি চ্যানেলে দেওয়া সাক্ষাৎকারে এসব কথাই তুলে ধরেন তিনি।  

সে যাই হোক, আরেকটি ফাইনালে হারের স্বাদ পেলে অবসর নিয়ে নেবেন বলেও ইঙ্গিত দিয়ে রেখেছেন ২৮ বছর বয়সী ডি মারিয়া, ‘আমি প্রায় থেরাপি শুরু করেছিলাম। কিন্তু দিন শেষে সিদ্ধান্ত নিয়েছি, এটা এমন কিছু ছিল যেটা নিয়ে ভেবে দেখতে বাধ্য ছিলাম। যদি আমি আরেকটি ফাইনালে হেরে যাই, এটাই শেষ। ’

প্রসঙ্গত, ২০১৮ রাশিয়া বিশ্বকাপের টিকিট নিশ্চিতে দক্ষিণ আমেরিকা অঞ্চলের বাছাপর্বে পয়েন্ট টেবিলের তিনে অবস্থান করছে আর্জেন্টিনা। চলতি মাসে পেরু ও প্যারাগুয়ের বিপক্ষে (৭ ও ১২ অক্টোবর) মাঠে নামবে আলবিসেলেস্তেরা।

বাংলাদেশ সময়: ১৫৫৭ ঘণ্টা, অক্টোবর ৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।