ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বিশ্বকাপ বিজয়ীর বেশে মেসির অবসর

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
বিশ্বকাপ বিজয়ীর বেশে মেসির অবসর ছবি: সংগৃহীত

ঢাকা: ক্লাব ক্যারিয়ারে সম্ভাব্য সব কিছুই হাতের মুঠোয় এসেছে। তাতেই নিজেকে নিয়ে গেছেন সর্বকালের সেরাদের কাতারে।

কিন্তু আক্ষেপ একটাই। আর্জেন্টিনার সিনিয়র টিমের হয়ে এখনো কিছুই জেতা হয়নি লিওনেল মেসির। পরপর তিনটি ফাইনালে হারের হতাশায় তো ‘একদফা’ অবসরও নিয়ে নিয়েছিলেন।

আর্জেন্টিনার কোচ এডগার্দো বাউজার বিশ্বাস, ওয়ার্ল্ড কাপ উইনার হয়ে আন্তর্জাতিক ফুটবল থেকে অবসর নেওয়ার দাবি রাখেন মেসি। সম্প্রতি ব্রাজিলিয়ান তারকা রোনালদিনহোও সাবেক ক্লাব সতীর্থের ২০১৮ বিশ্বকাপ জেতার জোরালো সম্ভাবনার কথা বলেছিলেন।

২০১৪ ব্রাজিল বিশ্বকাপ, ২০১৫ কোপা আমেরিকা ও চলতি বছর যুক্তরাষ্ট্রে অনুষ্ঠিত কোপার শতবর্ষী আসরের শিরোপা নির্ধারণীতে হেরে যাওয়াটা মেনে নিতে পারেননি মেসি। বিদায় বলে দেন আর্জেন্টিনার জার্সিকে। তবে দেশবাসীর আকুতি ও আর পেলে-ম্যারাডোনাদের আহ্বানে খুব বেশিদিন দূরে থাকতে পারেননি।

মেসিকে ফেরাতে গত আগস্টে বার্সেলোনায় উড়ে যান নতুন কোচ বাউজা। এরপরই সুসংবাদ পায় মেসিভক্তরা। গত মাসে উরুগুয়ের বিপক্ষে বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ দিয়ে তার ‘প্রত্যাবর্তন’ হয়। ফেরার ম্যাচে মেসির একমাত্র গোলেই জয় নিয়ে মাঠ ছাড়ে আলবিসেলেস্তেরা।

এক সাক্ষাৎকারে বাউজা বলেন, ‘দলকে তার (মেসি) এখনো অনেক কিছু দেওয়ার আছে। সে অন্যভাবে অবসর নেওয়ার দাবিদার। সে একজন চ্যাম্পিয়ন হয়ে আন্তর্জাতিক ক্যারিয়ারের ইতি টানার যোগ্য। ’

এদিকে, ইনজুরির কারণে মাঠের বাইরে থাকা মেসির অভাবটা ভালোই টের পাচ্ছেন বাউজা। বিশ্বকাপ বাছাইয়ে ভেনেজুয়েলার পর পেরুর মাঠেও ২-২ গোলে ড্রয়ের হতাশায় ডোবে মেসিবিহীন আর্জেন্টিনা। প্যারাগুয়ের বিপক্ষে ১২ অক্টোবের হোম ম্যাচটিতেও দলের সেরা অস্ত্রকে পাচ্ছেন না তিনি।

বাউজার বিশ্বাস, সময়মতো পেশীর ইনজুরি কাটিয়ে খব শিগগিরই ফিরবেন মেসি। ব্রাজিল ও কলম্বিয়ার বিপক্ষে নভেম্বরের ম্যাচ দু’টিতে তার খেলার ব্যাপারে আশাবাদী তিনি। । আগামী ১১ নভেম্বর চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের মুখোমুখি হবে আর্জেন্টিনা। বেলো হোরিজন্তে বাংলাদেশ সময় সকাল পৌনে ৭টায় হাইভোল্টেজ ম্যাচটি শুরু হবে। পাঁচদিন পর (বুধবার ভোর সাড়ে ৫টা) কলম্বিয়াকে আতিথ্য জানাবে দু’বারের বিশ্ব চ্যাম্পিয়নরা।

বাংলাদেশ সময়: ১৩১৬ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৬
এমআরএম

আরও পড়ুন...
* মেসির হাতে বিশ্বকাপ দেখছেন রোনালদিনহো

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।