ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

রোনালদোদের ফের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৮ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
রোনালদোদের ফের গোল উৎসব ছবি:সংগৃহীত

ঢাকা: ইতিহাসে প্রথমবারের মতো ইউরো জিতে যেন আকাশ ছুঁতে চাইছে পর্তুগাল। যার ধারাবাহিকতায় একের পর এক বড় জয় নিয়ে মাঠ ছাড়ছে ক্রিস্টিয়ানো রোনালদোর নেতৃত্বে দলটি।

সর্বশেষ ফারো আইল্যান্ডের বিপক্ষে ৬-০ গোলে জয় পায় পর্তুগিজরা।

এর আগে গত শুক্রবার ৬-০ গোলেই হারিয়েছিল আনডোরাকে। আর এবার তরুণ স্ট্রাইকার আন্দ্রে সিলভার হ্যাটট্রিকে বড় ব্যবধানে জয় তুলে নেয় তারা। দলের হয়ে আরও একটি করে গোল করেন রোনালদো, জোয়াও মোওতিনহো ও জোয়াও ক্যানসেলো।

২০১৮ রাশিয়া বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলতে সোমবার রাতে ফারো আইল্যান্ডের মাঠ তোরসোলারে আতিথিয়েতা নিতে যায় পর্তুগাল। আর ম্যাচে প্রথম থেকে শেষ পর্যন্ত আধিপত্য বিস্তার করে দারুণ জয় তুলে নেয়।

এদিন খেলার ১২, ২২ ও ৩৭ মিনিটে দলের প্রথম তিন গোল করেই হ্যাটট্রিক তুলে নেন সিলভা। বিরতির পর ৬৫ মিনিটে গোল করেন আগের ম্যাচে ৪ গোল করা রোনালদো। পরে ম্যাচের নির্ধারিত সময়ের পর অতিরিক্ত সময়ে বাকি দুটি গোল আসে।

‘বি’ গ্রুপের এ ম্যাচ জয়ের ফলে তিন খেলা শেষে ছয় পয়েন্ট নিয়ে টেবিলের দ্বিতীয় অবস্থানে আছে পর্তুগাল। সমান খেলায় নয় পয়েন্ট নিয়ে শীর্ষে সুইজারল্যান্ড। নিজেদের প্রথম ম্যাচে পর্তুগাল অবশ্য সুইসদের বিপক্ষে হার মানে।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, ১১ অক্টোবর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।