ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

এক শর্তে চুক্তি সই করবেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
এক শর্তে চুক্তি সই করবেন মেসি ছবি: সংগৃহীত

ঢাকা: মেসি-বার্সা নতুন চুক্তি হবে হবে করেও যেন হচ্ছে না! স্বয়ং বার্সেলোনা প্রেসিডেন্ট জোসেপ মারিয়া বার্তোমেউ শিগগিরই চুক্তি নবায়নের আভাস দিয়েছিলেন। লিওনেল মেসিও নাকি নতুন প্রস্তাবে সম্মতি জানানোর কাছাকাছি।

কিন্তু ক্লাব যদি তার একটি শর্তে রাজি থাকে তবেই কেবল এটা বাস্তবে রূপ নেবে।

হ্যাঁ, নতুন চুক্তি সইয়ের আগে একটি বিশেষ শর্ত জুড়ে দিয়েছেন আর্জেন্টাইন আইকন। এটা হবে কাতালান ক্লাবটিতে তার অষ্টম চুক্তি নবায়ন। একটি সূত্রে জানা যায়, মেসি চায় তার যখন ইচ্ছা হবে তখন যেন তাকে শৈশবের ক্লাব নিওয়েলস ওল্ড বয়েজ এ যেতে অনুমতি দেওয়া হয়। এটিই নাকি তিনি নতুন চুক্তিপত্রে সংযুক্ত করতে চাইছেন।

এর আগে প্রকাশ্যেই জন্মস্থান রোজারিও ভিত্তিক ক্লাবটিতে অবসর নেওয়ার ইচ্ছা ব্যক্ত করেছিলেন ২৯ বছর বয়সী মেসি। তবে বার্সা তাকে যেতে দেবে কিনা সেটিই নিশ্চিত করতে চান। সে যাই হোক, তার মানে এই না যে, খুব শিগগিরই ন্যু ক্যাম্প ছাড়ার পরিকল্পনা করছেন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী।

এটা স্পষ্ট যে, সম্প্রতি নেইমারের সঙ্গে পাঁচ বছরের নতুন চুক্তি সম্পন্নের পর মেসির চুক্তি নবায়নকেই এখন সর্বোচ্চ গুরুত্ব দিচ্ছে বার্সা। ২০১৮ সালে তার বর্তমান চুক্তির মেয়াদ শেষ হবে।

অবশ্য, দলের প্রাণভোমরার শর্তের ব্যাপারটি নিশ্চিত করেনি স্প্যানিশ জায়ান্টরা। মেসি নিজেও এখনো আনুষ্ঠানিকভাবে কিছু বলেননি। আপাতত একে গুঞ্জন হিসেবেই ধরে নেওয়া হচ্ছে।

১৩ বছর বয়সে নিওয়েলস ওল্ড বয়েজ (১৯৯৪-২০০০) ছেড়ে স্পেনে উড়াল দেন মেসি। ২০০৪ সালে তার বার্সার মূল দলে অভিষেক ঘটে। এরপর তো সবই ইতিহাস। কাতালানদের হয়ে নিজেকে সর্বকালের সেরাদের কাতারে নিয়ে যান বিশ্ব ফুটবলের এ ক্ষুদে জাদুকর।

এদিকে, ইনজুরি কাটিয়ে মাঠে নামার জন্য তর সইছে না মেসির। অ্যাতলেতিকো মাদ্রিদের বিপক্ষে গত ২২ সেপ্টেম্বরের ম্যাচটিতে (১-১) ডান পায়ের পেশীতে চোট পেয়েছিলেন। এরপর থেকেই তিনি খেলার বাইরে।

সব ঠিক থাকলে শনিবারের (১৫ অক্টোবর) দেপোর্তিভো লা করুণ ম্যাচে মেসিকে মাঠে দেখতে পারেন ফুটবলপ্রেমীরা। ন্যু ক্যাম্পে বাংলাদেশ সময় রাত সোয়া ৮টায় ম্যাচটি শুরু হবে। চারদিন পর (বুধবার দিবাগত রাত পৌনে ১টা) চ্যাম্পিয়নস লিগের হাইভোল্টেজ ম্যাচ ম্যানচেস্টার সিটিকে আতিথ্য দেবে বার্সা।

বাংলাদেশ সময়: ১৭০৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।