ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আলবার্তোর মৃত্যুতে শোকাহত পেলে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৬ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
আলবার্তোর মৃত্যুতে শোকাহত পেলে কার্লোস আলবার্তো ও পেলে/ছবি: সংগৃহীত

ঢাকা: ব্রাজিল, সান্তোস ও নিউইয়র্ক কসমসের হয়ে দু’জন একসঙ্গে খেলেছিলেন। একজন চলে গেলেন না ফেরার দেশে।

কার্লোস আলবার্তোর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন পেলে। হৃদরোগে আক্রান্ত হয়ে ৭২ বছর বয়সে রিও ডি জেনিরোতে শেষ নিঃশ্বাস ত্যাগ করেন আলবার্তো।

সবকালের ‘সেরা’ পেলে ১৯৭০ সালে মেক্সিকোতে তৃতীয়বারের মতো বিশ্বকাপ জয়ের স্বাদ নেন। তারকায় ঠাসা দলটির অধিনায়ক ছিলেন আলবার্তো। যিনি ইতিহাসের অন্যতম সেরা ডিফেন্ডারদের (রাইটব্যাক) একজন। বয়সে তার চেয়ে চার বছরের বড় পেলে।

সাবেক অধিনায়ক ও সতীর্থকে হারিয়ে শোকে মুহ্যমান ব্রাজিলিয়ান ফুটবল আইকন। আবেগপ্রবণ হয়ে ‘বন্ধু ও ভাই’ আলবার্তোকে স্মরণ করছেন পেলে, ‘আমার বন্ধু ও ভাই কার্লোস আলবার্তোর ‍মৃত্যুতে আমি ব্যথিত। সান্তোস, ব্রাজিল ন্যাশনাল টিম ও কসমসের হয়ে একসঙ্গে খেলার মুহূর্তগুলো মনে পড়ছে। ’

‘আমরা সান্তোস, ব্রাজিল ও কসমসের জার্সিতে চ্যাম্পিয়ন। দুর্ভাগ্যজনক হলেও আমাদের এখন বাস্তবতা বুঝতে হবে এবং জীবন থেমে থাকবে না। তার পরিবারকে আমি সমবেদনা জানিয়েছি। ’-যোগ করেন পেলে।

এদিকে, আলবার্তোর প্রয়াণে সান্তোসের পাশাপাশি তিনদিনের শোক পালনের ঘোষণা দিয়েছে ব্রাজিলিয়ান ফুটবল কনফেডারেশন (সিবিএফ)।

এক বিবৃতিতে সিবিএফ জানায়, ‘ব্রাজিল ন্যাশনাল টিমের লিজেন্ড, ১৯৭০ সালের তৃতীয় ওয়ার্ল্ড কাপ জয়ী দলের অধিনায়ক হৃদরোগে আক্রান্ত হয়ে রিও ডি জেনিরোতে মারা গেছেন। সিবিএফ প্রেসিডেন্ট মার্কো পোলো ডেল নেরো তিনদিনের শোক পালনের ঘোষণা দিয়েছেন। সিবিএফের পতাকা অর্ধনমিত থাকবে। সিবিএফের অধীনে সব ম্যাচেই এক মিনিট নীরবতা পালন করা হবে। ’

আমেরিকান সকার ক্লাব নিউইয়র্ক কসমসও গভীর শোক জানিয়েছে, ‘কার্লোস আলবার্তোকে হারিয়ে দ্য নিউইয়র্ক কসমস মর্মাহত ও গভীরভাবে শোকাহত। যিনি একজন কিংবদন্তি খেলোয়াড় ও চমৎকার ব্যক্তিত্বের অধিকারী ছিলেন। আমরা সত্যিই গর্বিত যে তিনি আমাদের ক্লাবের হয়ে খেলেছিলেন। তিনি সবসময়ই কসমস ফ্যামিলির অংশ হয়ে থাকবেন। তার পরিবার, বন্ধু ও সমর্থকদের জন্য ‍আমাদের প্রার্থনা থাকবে। ’

প্রয়াত কার্লোস আলবার্তোর ভূয়সী প্রশংসা করেছেন ব্রাজিলের প্রেসিডেন্ট মিচেল তেমার। নিজের অফিসিয়াল টুইটার পেজে তিনি আলবার্তোকে ‘সংকল্প ও নেতৃত্বের উদাহরণ’ হিসেবে তুলে ধরেন।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, অক্টোবর ২৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।