ঢাকা, রবিবার, ২১ আশ্বিন ১৪৩১, ০৬ অক্টোবর ২০২৪, ০২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

আগুয়েরোকে মেসি-রোনালদোর পাশে রাখলেন গার্দিওলা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩১ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
আগুয়েরোকে মেসি-রোনালদোর পাশে রাখলেন গার্দিওলা ছবি: সংগৃহীত

ঢাকা: আবারো দলের সেরা স্ট্রাইকারকে নতুন বার্তা দিয়েছেন পেপ গার্দিওলা। সার্জিও আগুয়েরোর সামর্থ্য নিয়ে প্রশংসা করেছেন ঠিকই।

কিন্তু ক্লাবের জন্য তার কাছ থেকে আরো বড় ভূমিকা আশা করছেন ম্যানচেস্টার সিটি কোচ। অবশ্য, একদিক থেকে শিষ্যকে তিনি মেসি-রোনালদোর কাতারে রাখছেন।

আগুয়েরোর মানসিকতা নিয়েই প্রশ্ন তুলেছেন গার্দিওলা। তার মতে, আর্জেন্টাইন তারকাকে অবশ্যই সামনে এগোতে হবে এবং ম্যানসিটির জন্য তার গুরুত্বও বুঝতে হবে। এ মৌসুমে সিটিজেনদের দায়িত্ব নেওয়ার পর আগুয়েরোর সঙ্গে গার্দিওলার সম্পর্কের জটিলতা স্পষ্ট হয়ে ওঠে। সম্প্রতি বেশ কয়েকটি ম্যাচেই আক্রমণভাগের সেরা অস্ত্রকে শুরুর একাদশে না রেখে সাইড বেঞ্চে বসিয়ে রাখায় তা আরো বাড়তি মাত্রায় রূপ নেয়। সবশেষ এবার সতর্কবার্তাই দিলেন সিটিজেন কোচ।

বিভিন্ন সময়ে নিজের স্ট্রাইকারের প্রশংসা করলেও ম্যাচে তার কাছ থেকে আরো বেশি কিছু চান গার্দিওলা। মৌসুমের শুরুতে সাবেক বার্সেলোনা কোচ বলেছিলেন, তিনি আগুয়েরোকে আরো বেশি ডিফেন্সিভ ভূমিকায় দেখতে চান। মিডফিল্ডাররা বল দখলে রাখা অবস্থায় তার মুভমেন্টের ঘাটতিতে হতাতা প্রকাশ করেন গার্দিওলা।

আগুয়েরোর ক্লাব ছাড়ার গুজব নিয়েও প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন গার্দিওলা। জোর দিয়েই বলছেন, তাকে দীর্ঘমেয়াদেই ইতিহাদ স্টেডিয়ামে চান তিনি। সিটিজেনদের সবশেষ ম্যাচটিতে (২৯ অক্টোবর) আগুয়েরোর জোড়া গোলের সুবাদে স্বাগতিক ওয়েস্ট ব্রমকে ৪-০ গোলে উড়িয়ে ছয় ম্যাচ পর জয়ের দেখা পায় ম্যানসিটি।

সে যাই হোক, গার্দিওলা আবারো নিজের অবস্থান তুলে ধরেন। ইতোমধ্যেই তিনি আগুয়েরোকে ‘স্পেশাল খেলোয়াড়’ উল্লেখ করে ভূয়সী প্রশংসায় ভাসান। পরবর্তীতে আর্জেন্টাইনের ‍মানসিকতা পরিবর্তন করা প্রয়োজন বলেও দাবি করেন।

ডি-বক্সের মধ্যে ২৮ বছর বয়সী আগুয়েরোকে লিওনেল মেসি, লুইস সুয়ারেজ ও ক্রিস্টিয়ানো রোনালদোর মতোই ভাবেন গার্দিওলা। এক সাক্ষাৎকারে তিনি বলেন, ‘বক্সের মধ্যে সে একই লেভেলে (মেসি, সুয়ারেজ ও রোনালদোর সঙ্গে তুলনায়)। ক্যারিয়ারে যাদের ট্রেনিং করিয়েছি এমন সেরা খেলোয়াড়দের মধ্যে আগুয়েরো অন্যতম। কিন্তু তাকে বুঝতে হবে সে কতটা ভালো এবং আমরা তার কাছ থেকে কতটাই না প্রত্যাশা করি। ’

অ্যাতলেতিকো মাদ্রিদে পাঁচ মৌসুম কাটিয়ে ২০১১ সালে ইংল্যান্ডে পাড়ি জমান আগুয়েরো। সিটিজেনদের জার্সিতে এখন পর্যন্ত ২২১ ম্যাচে প্রতিপক্ষের জালে বল জড়িয়েছেন ১৪৯ বার।

বাংলাদেশ সময়: ১২৩০ ঘণ্টা, অক্টোবর ৩১, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।