ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

সমালোচনাকে জিদানের বুড়ো আঙুল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
সমালোচনাকে জিদানের বুড়ো আঙুল ছবি: সংগৃহীত

ঢাকা: লেগিয়া ওয়ারশ’র মাঠে দুই গোলে এগিয়ে থেকেও ড্রয়ের (৩-৩) জের ধরে রিয়াল মাদ্রিদের কঠোর সমালোচনাই হয়। তবে এ নিয়ে মাথা ঘামাচ্ছেন না কোচ জিনেদিন জিদান।

দীর্ঘ ফুটবল ক্যারিয়ারে নিন্দুকদের সঙ্গে মানিয়ে নেওয়ার শিক্ষা পেয়েছেন বলেও জানান দেন ফ্রেঞ্চ কিংবদন্তি। জিদানের অভিমত, সমালোচনাকে তিনি কোনো সমস্যা হিসেবে দেখছেন না এমনকি এতে তিনি মোটেও বিরক্ত নন।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচটির (৩ নভেম্বর) ফলাফল যেন মেনে নিতে পারছিলেন না জিদান। এমন পারফরম্যান্সে বেশ ক্ষুব্ধ প্রতিক্রিয়াই ব্যক্ত করেছিলেন। সে যাই হোক, রিয়াল কোচ জোর দিয়েই বলছেন, সমালোচনায় খুব কমই মনোযোগ দিচ্ছেন এবং পরবর্তী ম্যাচে দৃষ্টি রাখছেন।

এ ব্যাপারে জিদানের ভাষ্য, ‘এখানে সবসময়ই সমালোচনা থাকবে। এখন শুধু লেগিয়া ম্যাচটি ভুলে সামনে এগোতে চাই। আমি ৩০ বছরেরও অধিক সময় ধরে সমালোচনার সঙ্গে বসবাস করছি। তাই আমি জানি এতে পরিবর্তন আসবে না। এটি আমি নিয়ন্ত্রণও করতে পারবো না। সব মিলিয়ে টিমের উন্নতির চেষ্টা করছি, এর বেশি কিছু না। এটা সুস্পষ্ট যে, আমাদের অবশ্যই উন্নতি করতে হবে। ’

‘মাঠে আমাদের কঠোর পরিশ্রম করতে হবে। চেষ্টা থাকবে প্রতিপক্ষকে গোলের সুযোগ না দিয়ে নিজেদের পক্ষে গোলস্কোর করা। তা নিশ্চিত করার বিকল্প নেই। এ দিকটাতেই আমরা সবাই মনোযোগ রাখছি। ’-যোগ করেন জিদান।

বাংলাদেশ সময়: ১৫৩১ ঘন্টা, নভেম্বর ৬, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।