ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

‘দুটি ব্যালন ডি’অর হবে, যার একটি শুধুই মেসির’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫৪ ঘণ্টা, নভেম্বর ৬, ২০১৬
‘দুটি ব্যালন ডি’অর হবে, যার একটি শুধুই মেসির’ লিওনেল মেসি-ছবি:সংগৃহীত

ঢাকা: লা লিগার ম্যাচে রোববার রাতে (০৭ নভেম্বর) মুখোমুখি হচ্ছে বার্সেলোনা ও সেভিয়া। এ ম্যাচ জিতে দু’দলের সামনেই পয়েন্ট টেবিলে নিজেদের শক্ত অবস্থান দৃঢ় করার সুযোগ থাকছে।

যেখানে বার্সার হয়ে ত্রাতার ভূমিকায় থাকবেন লিওনেল মেসি। আর এ লড়াইয়ের আগে সেভিয়া কোচ জর্জ সাম্পাওলি আর্জেন্টাইন অধিনায়কের ভূয়সী প্রশংসা করেছেন।

চলতি মৌসুমে দারুণ শুরুর পরও অ্যাতলেটিকো মাদ্রিদের সমান পয়েন্ট নিয়ে লিগের চতুর্থ অবস্থানে আছে সেভিয়া। তবে সাবেক চিলি কোচ সাম্পাওলির অধীনে ঠিকই ট্র্যাকে ফেরার চেষ্টা করছে রোজি ব্ল্যাঙ্কসরা। প্রতিপক্ষের জাদুকর মেসিকে কৃতিত্ব দিতে ভুললেন না তারই এই স্বদেশী কোচ।

বর্ষসেরা ফুটবলারের পুরস্কার ব্যালন ডি’অর এর যোগ্য মেসি, এমনটি জানিয়ে সাম্পাওলি বলেন, ‘আসলে বর্তমান যুগে দুটি ব্যালন ডি’অর হওয়া উচিৎ, যার একটি শুধুই মেসির আর অন্যটির জন্য সবাই লড়াই করবে। ’

অবশ্য ম্যাচে তার দলের জয়ের ব্যাপারেও তিনি আত্মবিশ্বাসী, ‘আমি মনে করি আমরা সঠিক পথেই আছি। আর আমাদের ছেলেরা নিজেদের শতভাগ দিতে পারলে ভালো কিছু সম্ভব। ’

পরে বার্সা প্রসঙ্গে সাম্পাওলি আরও বলেন, ‘বার্সেলোনা বিশ্বের সেরা একটি দল। তারা শুধু আধিপত্য বিস্তার করেই খেলে না, তাদের আক্রমণভাগে রয়েছে মেসি, সুয়ারেজ ও নেইমারের মতো ভয়ঙ্কর ফুটবলার। ’

সেভিয়ার মাঠ স্তাদিও রামোন সানচেজ পিজুয়ানে আতিথিয়েতা নিতে যাবে বার্সা। বাংলাদেশ সময় রাত পৌনে দুইটায় অনুষ্ঠিত হবে ম্যাচটি।

লিগে এখন পর্যন্ত ১০ ম্যাচে ২৪ পয়েন্ট ‍নিয়ে শীর্ষে রয়েছে জিনেদিন জিদানের রিয়াল। সমান ম্যাচে বার্সার সংগ্রহ ২২। এক ম্যাচ বেশি খেলা অ্যাতলেটিকো মাদ্রিদ ২১ পয়েন্ট নিয়ে রয়েছে তিনে। আর ১০ ম্যাচে ২১ পয়েন্ট নিয়ে চারে সেভিয়া।

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, ০৬ নভেম্বর, ২০১৬
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।