ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

কার্ড দেখেও খুশি সুয়ারেজ, ঝুঁকিতে নেইমার

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫৮ ঘণ্টা, নভেম্বর ৭, ২০১৬
কার্ড দেখেও খুশি সুয়ারেজ, ঝুঁকিতে নেইমার ছবি: সংগৃহীত

ঢাকা: লিওনেল মেসি আর লুইস সুয়ারেজের দুর্দান্ত গোলে সেভিয়ার মাঠ থেকে জয় নিয়ে ফিরেছে বার্সেলোনা। জয়সূচক গোল করা উরুগুয়ের তারকা স্ট্রাইকার সুয়ারেজ ম্যাচে একবার হলুদ কার্ড দেখেছেন।

গোল করে যতটা না খুশি এই তারকা, তারচেয়ে বেশি খুশি হলুদ কার্ড দেখায়!

ম্যাচের ৮৮ মিনিটের মাথায় হলুদ কার্ড দেখেন সুয়ারেজ। এই মৌসুমে এটি ছিল তার পঞ্চম হলুদ কার্ড। লা লিগার নিয়মানুযায়ী কোনো খেলোয়াড় পাঁচবার হলুদ কার্ড দেখলে পরের এক ম্যাচ নিষিদ্ধ থাকতে হবে। সেই হিসেবে সুয়ারেজও খেলতে পারবেন না পরের ম্যাচটি। আগামী ১৯ নভেম্বর লিগে মালাগার বিপক্ষে মাঠে নামবে সুয়ারেজহীন বার্সা।

হলুদ কার্ড দেখাকে ইতিবাচক হিসেবে নিয়ে উরুগুইয়ান স্ট্রাইকার জানান, ‘আমি এই কার্ড দেখেও বেশ খুশি। আসলে এটা আমার জন্য ভালোই হলো। সোসিয়েদাদ ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে পরের দুটি ম্যাচ আমি নতুন করে শুরু করতে পারব। ’

এবার সুয়ারেজের খুশির আসল কারণটা জানা যাক। মালাগার পরে লিগে বার্সা খেলবে রিয়াল সোসিয়েদাদ ও রিয়াল মাদ্রিদের বিপক্ষে। আগেভাগেই পঞ্চম হলুদ কার্ডটি দেখা হয়ে যাওয়ায় বরং সমস্যা উতরে গেছেন সুয়ারেজ। সেভিয়ার বিপক্ষে হলুদ কার্ড দেখায় মালাগা ম্যাচে থাকছেন না সুয়ারেজ। যদি, মালাগা ম্যাচে হলুদ কার্ড দেখতে হতো তাহলে সোসিয়েদাদের বিপক্ষে ম্যাচে বসে থাকতে হতো তাকে। আর সোসিয়েদাদের বিপক্ষে হলুদ কার্ড দেখলে তো খেলতেই পারতেন না রিয়ালের বিপক্ষে এল ক্লাসিকোতে।

এমন ভাবনা থেকেই সুয়ারেজ জানাচ্ছেন, ‘আগেই চারটি হলুদ কার্ড দেখায় হয়তো পরের যেকোনো ম্যাচেই আরও একবার রেফারির দৃষ্টিতে পড়তাম। সেক্ষেত্রে পাঁচবার রেফারি আমাকে সতর্ক করে দেওয়ায় আমি এখন নতুন করে শুরু করতে পারবো। বিশেষ করে রিয়ালের বিপক্ষে ম্যাচ নিয়ে কোনো সংশয় তো থাকছেই না। ’

এদিকে, সেভিয়ার মাঠে ম্যাচের দশম মিনিটে হলুদ কার্ড দেখতে হয়েছে বার্সার আরেক তারকা নেইমারকে। চলতি মৌসুমে এ নিয়ে চতুর্থবারের মতো হলুদ কার্ড দেখলেন ব্রাজিলিয়ান তারকা। পাঁচ হলুদ কার্ডে এক ম্যাচ নিষিদ্ধের ঝুঁকিতে থাকা নেইমারকে পরের দুটি ম্যাচ খেলতে হবে সতর্ক থেকেই। নয়তো এই মৌসুমের এল ক্লাসিকোই মিস হয়ে যেতে পারে নেইমারের।

বাংলাদেশ সময়: ১২৫৫ ঘণ্টা, ০৭ নভেম্বর ২০১৬
এমআরপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।