ঢাকা, বুধবার, ১৯ আষাঢ় ১৪৩১, ০৩ জুলাই ২০২৪, ২৫ জিলহজ ১৪৪৫

ফুটবল

পয়েন্ট হারাতে হতে পারে ইংল্যান্ড ও স্কটল্যান্ডকে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৪ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
পয়েন্ট হারাতে হতে পারে ইংল্যান্ড ও স্কটল্যান্ডকে

বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে জার্সির ওপরে কালো রঙের বাহুবন্ধনীতে সেলাই করা ‘পপি’ ফুল প্রদর্শন করে মাঠে নামায় ইংল্যান্ড ও স্কটল্যান্ডকে শাস্তি দিতে যাচ্ছে ফিফা। শাস্তিস্বরুপ দু’দলেরই পয়েন্ট কেটে নেওয়া হবে।

ঢাকা: বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে জার্সির ওপরে কালো রঙের বাহুবন্ধনীতে সেলাই করা ‘পপি’ ফুল প্রদর্শন করে মাঠে নামায় ইংল্যান্ড ও স্কটল্যান্ডকে শাস্তি দিতে যাচ্ছে ফিফা। শাস্তিস্বরুপ দু’দলেরই পয়েন্ট কেটে নেওয়া হবে।


 
বৃহস্পতিবার (১৭ নভেম্বর) গোলডটকমকে বিষয়টি জানিয়েছে বিশ্ব ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থাটি।
 
গত শুক্রবার (১১ নভেম্বর) বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে ইংল্যান্ড ও স্কটল্যান্ড দু’দলই বিশ্বযুদ্ধে তাদের নিহত সেনাদের স্মরণে বাহুবন্ধনীতে ‘পপি’ প্রদর্শন করে মাঠে নামে। ফিফা মনে করছে, ম্যাচের মধ্য দিয়ে এই দু’দল যুদ্ধ বিরতি দিবস পালন করেছে।

১১ নভেম্বরকে প্রথম বিশ্বযুদ্ধ বিরতি দিবস পালন করে আসছে তৎকালীন ৫ মিত্রশক্তি বেলজিয়াম, ফ্রান্স, নিউজিল্যান্ড, সার্বিয়া ও ইংল্যান্ড। আর ‘পপি’… ফুল হচ্ছে প্রথম বিশ্বযুদ্ধে নিহত সৈনিকদের স্মরণের প্রতীক।
 
আর এখানেই ভুল করেছে ইংল্যান্ড ও স্কটল্যান্ড। কেননা, আন্তর্জাতিক ফুটবল অ্যাসোসিয়েশন বোর্ডের নিয়মানুসারে, ম্যাচ চলাকালে খেলোয়াড়রা কোনো ব্যক্তিগত, রাজনৈতিক এবং ধর্মীয় শ্লোগান অথবা তৎসম্বলিত ছবি নিয়ে মাঠে নামতে পারবেন না।
 
বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, নভেম্বর ১৮, ২০১৬
এইচএল/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।