ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

ফুটবল

ম্যানইউর জার্সিতে নতুন উচ্চতায় রুনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫০১ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
ম্যানইউর জার্সিতে নতুন উচ্চতায় রুনি ছবি: সংগৃহীত

সমালোচকদের এক হাত নিয়েছেন ওয়েইন রুনি! তার দুর্দান্ত পারফরম্যান্সে ইউরোপা লিগে ফেয়েনুর্ডের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গোল উৎসবের সূচনা করেই নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যান ইংলিশ অধিনায়ক।

ঢাকা: সমালোচকদের এক হাত নিয়েছেন ওয়েইন রুনি! তার দুর্দান্ত পারফরম্যান্সে ইউরোপা লিগে ফেয়েনুর্ডের বিপক্ষে ৪-০ গোলের জয় পেয়েছে ম্যানচেস্টার ইউনাইটেড। গোল উৎসবের সূচনা করেই নিজেকে নতুন উচ্চতায় নিয়ে যান ইংলিশ অধিনায়ক।

ইউরোপিয়ান প্রতিযোগিতায় ম্যানইউর সর্বোচ্চ গোলদাতা এখন রুনি। ওল্ড ট্রাফোর্ডে অনুষ্ঠিত গ্রুপ পর্বের ম্যাচটিতে পুরো আলোটা নিজের করে নেন ৩১ বছর বয়সী এ ফরোয়ার্ড। ডাচ ক্লাবটির বিপক্ষে একটি গোলের পাশাপাশি সতীর্থদের দিয়ে আরেকটি করিয়েছেন।

প্রথমার্ধের ৭৫ মিনিটে জ্লাতান ইব্রাহিমোভিচের পাস থেকে রেকর্ড গড়া গোল উল্লাসে মাতেন রুনি। মহাদেশীয় প্রতিযোগিতায় এটি তার ৩৯তম গোল। রেড ডেভিলসদের জার্সিতে ছাড়িয়ে যান সাবেক ডাচ স্ট্রাইকার রুড ফন নিস্টলরয়কে (৩৮)। ২৯ গোল নিয়ে এ তালিকায় তৃতীয় স্থানে ক্লাবের সাবেক তারকা মিডফিল্ডার রায়ান গিগস।

এদিকে, সব ধরনের প্রতিযোগিতা মিলিয়ে ম্যানইউর সর্বকালের সর্বোচ্চ গোলস্কোরার হওয়াটাও রুনির ‍দৃষ্টিসীমায়। আর মাত্র দু’টি গোল করলেই স্বদেশী কিংবদন্তি স্যার ববি চার্লটনের ৪৩ বছর আগের রেকর্ড টপকে যাবেন ওয়েইন রুনি। এখন পর্যন্ত তার গোলসংখ্যা ৫৩৭ ম্যাচে ২৪৮। এক গোল বেশি করা চার্লটন খেলেছিলেন ৭৫৮ ম্যাচ।

বাংলাদেশ সময়: ১১০০ ঘণ্টা, নভেম্বর ২৫, ২০১৬
এমআরএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।