ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সিটিকে জয়ে ফেরালেন স্টারলিং-আগুয়েরো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৬ ঘণ্টা, জানুয়ারি ২, ২০১৮
সিটিকে জয়ে ফেরালেন স্টারলিং-আগুয়েরো ছবি:সংগৃহীত

মৌসুমের শুরু থেকে দুর্দান্ত খেলা ম্যানচেস্টার সিটির বিদায়ী বছরের শেষ ম্যাচ অবশ্য সুখকর ছিল না। ড্র করে গড়তে পারেনি রেকর্ড। তবে এক ম্যাচ পরেই জয়ে ফিরলো পেপ গার্দিওলার শিষ্যরা। রাহিম স্টারলিং ও সার্জিও আগুয়েরোর গোলে ওয়ার্টফোর্ডকে ৩-১ ব্যবধানে হারালো ইংলিশ প্রিমিয়ার লিগের শীর্ষ দলটি।

আগের ম্যাচে ক্রিস্টাল প্যালেসের বিপক্ষে গোলশূন্য ড্র করলে ইউরোপোর শীর্ষ পাঁচ লিগে টানা ১৯ ম্যাচ জেতার রেকর্ড গড়া হয়নি সিটির। তবে এদিন ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে ঠিক স্বরুপেই ফিরলো শিরোপার দিকে ছুটতে থাকা দলটি।

এদিন ম্যাচের মাত্র ৩৯ সেকেন্ডেই বাজিমাত করেন ইংলিশ স্ট্রাইকার স্টারলিং। লেরয় সেনের ক্রসে দুর্দান্ত গোল করে সিটিজেনদের এগিয়ে দেন। আর ম্যাচের ১৩ মিনিটে আত্মঘাতি গোলে ব্যবধান দ্বিগুণ হয় স্বাগতিকদের। গোল বাঁচাতে গিয়ে নিজেদের জালেই বল জড়ান বেলজিয়ামের ডিফেন্ডার ক্রিস্টিয়ান।

দ্বিতীয়ার্ধে সিটির ব্যবধান ৩-০ করেন আর্জেন্টাইন তারকা আগুয়েরো। কেভিন ডি ব্রুইনের ক্রস গোলরক্ষক গোমেস ঠেকালেও বিপদমুক্ত করতে পারেননি। ফিরতি বল গোলমুখে পেয়ে অনায়াসে জালে পাঠান বেশ কয়েকটি সুযোগ নষ্ট করা আর্জেন্টাইন স্ট্রাইকার।

৮২ মিনিটে অবশ্য সান্ত্বনাসূচক একটি গোল পায় সফরকারী ওয়াটফোর্ড। গোলটি করেন ইংলিশ ফরোয়ার্ড আন্ড্রে গ্রে। কিন্তু নির্ধারিত সময় শেষে ৩-১ ব্যবধানেই জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

লিগে ২২ ম্যাচে ২০ জয় ও দুই ড্রয়ে ৬২ পয়েন্ট নিয়ে শীর্ষস্থান আরও মজবুত করলো সিটি। ১৫ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে আছে ম্যানচেস্টার ইউনাইটেড। এক ম্যাচ কম খেলা চেলসি ৪৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে রয়েছে। ২২ ম্যাচে ৪৪ পয়েন্ট নিয়ে চতুর্থ স্থানে রয়েছে লিভারপুল। ২১ ম্যাচে ৪০ পয়েন্ট নিয়ে পঞ্চম স্থানে টটেনহ্যাম হটস্পার। আর ২ পয়েন্ট কম নিয়ে ষষ্ঠ স্থানে নেমে গেছে আর্সেনাল।

বাংলাদেশ সময়: ০৫২৩ ঘণ্টা, ০৩ জানুয়ারি, ২০১৮
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।