ঢাকা, মঙ্গলবার, ৬ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

ফুটবল

গ্রুপ সেরা ম্যানসিটি-বায়ার্ন, টটেনহ্যামের দুর্দান্ত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৭ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
গ্রুপ সেরা ম্যানসিটি-বায়ার্ন, টটেনহ্যামের দুর্দান্ত জয় গ্রুপ সেরা ম্যানসিটি

উয়েফা চ্যাম্পিয়নস লিগে ‘সি’ গ্রুপে নিজেদের পঞ্চম ম্যাচে শাখতার দোনেস্কের বিপক্ষে ১-১ গোলে ড্র করেছে ম্যানচেস্টার সিটি। তবে একই গ্রুপের অন্য ম্যাচে আতালান্তার বিপক্ষে দিনামো জাগরেব ২-০ গোলে হেরে যাওয়ায় গ্রুপ সেরা হয়ে আসরটির নকআউট পর্বে পৌঁছে গেছে ম্যানসিটি।

মঙ্গলবার ঘরের মাঠ ইতিহাদ স্টেডিয়ামে শুরু থেকেই অবশ্য আধিপত্য বিস্তার করে খেলতে থাকে সিটি। তবে আক্রমণভাগের ফিনিশিংয়ের অভাবে গোলের দেখা পাচ্ছিল না পেপ গার্দিওলার শিষ্যরা।

কিন্তু ৫৬ মিনিটে সিটিকে লিড পাইয়ে দেন ইলকাই গুনদোগান। গাব্রিয়েল জেসুসের দারুণ এক পাসে এক প্রকার ফাঁকা পোস্টে শট নিয়ে গোলের দেখা পান এই মিডফিল্ডার। তবে ৬৯তম শাখতারের হয়ে সলোমন গোল করলে সমতা নিয়ে মাঠ ছাড়ে সফরকারীরা।

গ্রুপে পাঁচ ম্যাচে তিন জয় ও দুই ড্রয়ে ১১ পয়েন্ট নিয়ে শীর্ষে ম্যানচেস্টার সিটি। ৫ পয়েন্ট পাওয়া শাখতার দ্বিতীয়স্থানে আছে।

এদিকে ‘বি’ গ্রুপে রবার্ট লেভান্ডভস্কির একার ৪ গোলের সুবাদে রেড স্টার বেলগ্রেডের বিপক্ষে ৬-০ গোলের বড় জয় তুলে নিয়েছে বায়ার্ন মিউনিখ। আরও একটি করে গোল করেন লেয়ন গোরেটস্কা ও তোলিসো। আর এ জয়ের ফলে আগেই নকআউট পর্ব নিশ্চিত করা বাভারিয়ানরা গ্রুপ সেরাও হলো।

গ্রুপের অন্য ম্যাচে ২-০ গোলে পিছিয়ে পড়েও অলিম্পিয়াকোসের বিপক্ষে ৪-২ গোলের দারুণ এক জয় তুলে নিয়েছে টটেনহ্যাম হটস্পার। অলিম্পিয়াকোসকে ম্যাচের ৬ ও ১৯ মিনিটে এগিয়ে দেন ইউসুফ এল-আরাবি ও রুবেন সেমেদো। তবে প্রথমার্ধে যোগ করা সময়ে ডেলে আলী, দ্বিতীয়ার্ধে হ্যারি কেনের জোড়া গোল ও ৭৩ মিনিটে সার্জে আউরিয়েরের গোলে জয় নিয়েই মাঠ ছাড়ে নতুন কোচ হোসে মরিনহোর শিষ্যরা।

গ্রুপে পাঁচ ম্যাচের সবকটিতে জিতে ১৫ পয়েন্ট অর্জন করা বায়ার্ন গ্রুপ সেরা। আর ১০ পয়েন্ট নিয়ে গ্রুপ রানার্সআপ টটেনহ্যাম।

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৯
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।