ঢাকা, মঙ্গলবার, ১৫ শ্রাবণ ১৪৩১, ৩০ জুলাই ২০২৪, ২৩ মহররম ১৪৪৬

ফুটবল

বার্সা ছেড়ে সেভিয়ায় ফিরছেন রাকিতিচ

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪১ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
বার্সা ছেড়ে সেভিয়ায় ফিরছেন রাকিতিচ ইভান রাকিতিচ

দীর্ঘদিন ধরে ইভান রাকিতিচের বার্সেলোনা ছাড়ার গুঞ্জন চলছিল। এবার যেন সেই গুঞ্জনটাই সত্যি হতে যাচ্ছে।

 

কাতালানদের সঙ্গে ৬ বছরের সম্পর্ক ছিন্ন করে ফের সেভিয়ায় ফিরে যাচ্ছেন ক্রোয়েশিয়ান মিডফিল্ডার। ইতোমধ্যে রাকিতিচকে ফেরানোর ব্যাপারে বার্সার সঙ্গে চুক্তি হয়েছে জানিয়েছে স্প্যানিশ ক্রীড়ামাধ্যম মার্কা।  

এছাড়া ৩২ বছর বয়সী তারকার আন্দালুসিয়ার ফেরার বিষয়টি সামাজিক যোগাযোগমাধ্যমে নিশ্চিত করেছেন বিখ্যাত ক্রীড়া সাংবাদিক ফাবরিজিও রোমানো। সোমবার (৩১ আগস্ট) তিনি তার অফিসিয়াল টুইটারে লেখেন, ‘ইভান রাকিতিচ সেভিয়ায় ফিরছেন! বার্সেলোনার সঙ্গে সব ধরনের চুক্তি সম্পন্ন হয়েছে। তিনি ৩ বছরের জন্য চুক্তি করতে যাচ্ছেন। ক্রোয়েশিয়ান মিডফিল্ডার ইতোমধ্যে মেডিক্যাল টেস্টও দিয়েছেন। ’ 

২০১৪ সালে সেভিয়া ছেড়ে ক্যাম্প ন্যুয়ে আসেন রাকিতিচ। কিন্তু গত মৌসুমে তাকে চোট ও ফর্মহীনতার সঙ্গে যুদ্ধ করতে হয়েছে। এছাড়া ইতোমধ্যে বার্সার নতুন কোচ হিসেবে দায়িত্ব নিয়েছেন রোনাল্ড কোম্যান। ডাচ কোচের পরিকল্পনায় রাকিতিচ যে থাকছেন না, তা এক প্রকার নিশ্চিত। যার কারণে ফের পুরনো ঠিকানায় ফিরছেন ক্রোয়াট তারকা।  

রাকিতিচের শূন্যতা পূরণের জন্য তখনকার কোচ উনাই এমেরির অনুরোধে একই বছর এভার বানেগাকে নিয়ে এসেছিল সেভিয়া। মাঝখানে ইন্টার মিলানে এক বছর কাটালেও দ্বিতীয় স্পেলে আন্দালুসিয়ায় কাটিয়ে আগামী মৌসুম থেকে সৌদি আরবের ক্লাব আল শাবাবে নাম লেখাচ্ছেন ৩২ বছর আর্জেন্টাইন মিডফিল্ডার। যার কারণে এবার বানেগার শূন্যতা পূরণে পুরনো তারকাকে ঘরে ফেরাচ্ছে সেভিয়া।  

জার্মান ক্লাব শালকে থেকে ২০১১ সালে সেভিয়ায় যোগ দেন রাকিতিচ। ক্লাবটির হয়ে লা লিগায় ১১৭ ম্যাচ খেলে ২৭ গোল করেছেন তিনি। বার্সায় যোগ দেওয়ার আগে সেভিয়ার অধিনায়কও ছিলেন রাকিতিচ।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, আগস্ট ৩১, ২০২০
ইউবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।