ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

ভিনিসিউসের দ্বিতীয়ার্ধের গোলে রিয়ালের কষ্টার্জিত জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১, ২০২০
ভিনিসিউসের দ্বিতীয়ার্ধের গোলে রিয়ালের কষ্টার্জিত জয়

ভিনিসিউস জুনিয়রের একমাত্র গোলে লা লিগায় স্বস্তির জয় পেয়েছে রিয়াল মাদ্রিদ। রিয়াল ভাইয়াদলিদকে ১-০ গোলে হারিয়েছে জিনেদিন জিদানের শিষ্যরা।

বুধবার ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে লিগের তৃতীয় খেলতে নামে রিয়াল। তবে পুরো ম্যাচে অসংখ্য সুযোগ পেয়েও কাজে লাগাতে পারেনি ডিফেন্ডিং চ্যাম্পিয়নরা।

ম্যাচের ১০ম মিনিটেই দারুণ একটি সুযোগ থেকে গোল আদায় করে নিতে ব্যর্থ হয় রিয়াল। বাঁদিক থেকে লুকা ইয়োভিচের কাটব্যাক ধরে বুলেট গতির শট নেন মার্সেলো। ফিরতি বলে ফেদে ভালভেরদের শট ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে কোনোমতে ঠেকান ভাইয়াদলিদ গোলকক্ষক রবের্তো হিমেনেস।

পরে ১৭তম মিনিটে ইয়োভিচ ভালভেরদের নিখুঁত ক্রস বিপজ্জনক জায়গা থেকে লক্ষ্যে রাখতে পারেননি। এই সার্বিয়ান ফরোয়ার্ড ৩৫ মিনিটে আরও একটি শটকে গোলে পরিণত করতে পারেননি। মাঝে ২৮তম মিনিটে ভাইয়াদলিদের অস্কার প্লানো একটি সুযোগ হাতছাড়া করেন।

বিরতির পর ৪৮তম মিনিটে ইয়োভিচের হেড ফিরিয়ে দেন হিমেনেস। ফিরতি বলে কাসেমিরোর শট ফেরে ক্রসবারে লেগে। হাতছাড়া 

শ্রোতের বিপরীতে ৫৪তম মিনিটে রিয়াল গোলরক্ষক থিবো কর্তোয়াকে প্রতি আক্রমণে মাঝমাঠ থেকে বল নিয়ে এগিয়ে ডি-বক্সে ঢুকে কোনাকুনি শট নেন এই ভাইয়াদলিদ ফরোয়ার্ড। দারুণ দক্ষতায় ঝাঁপিয়ে তার চেষ্টা ব্যর্থ করে দেন কোর্তোয়া।

এদিকে ৫৮তম মিনিটে কয়েকজন ফুটবলারকে জিদান বদলি করলে বদলে যায় রিয়াল। খেলায় বাড়ে গতি, আক্রমণে ধার। ফলও মেলে দ্রুত।

অবশেষে ৬৫তম মিনিটে এগিয়ে যায় রিয়াল। বল বিপদমুক্ত করতে গিয়ে উল্টো অফসাইডে থাকা ভিনিসিউসের কাছে পাঠিয়ে দেন সফরকারীদের এক খেলোয়াড়। সুবর্ণ সুযোগ কাজে লাগান তরুণ ফরোয়ার্ড।

পরবর্তীতে ৭৫তম মিনিটে করিম বেনজেমার শট দারুণ দক্ষতায় ফিরিয়ে দেন গোলরক্ষক। দুই মিনিট পর প্রতি আক্রমণে তার পাস থেকে ব্যবধান দ্বিগুণ করার সুবর্ণ সুযোগ আসে ভিনিসিউসের সামনে। এবার আর পেরে ওঠেননি তিনি। ৮৩তম মিনিটে একটুর জন্য দ্বিগুণ হয়নি ব্যবধান। লুকা মদ্রিচের শট ফিরে পোস্টে লেগে। ম্যাচের শেষ শটেও গোল করার সুযোগ ছিল ভিনিসিউসের সামনে। কিন্তু দুর্বল শটে গোলরক্ষকের হাতে বল তুলে দেন তিনি।

লিগে ৩ ম্যাচে টানা দ্বিতীয় জয়ে ৭ পয়েন্ট নিয়ে তিন নম্বরে উঠে এসেছে রিয়াল। এক ম্যাচ বেশি খেলা ভালেন্সিয়া ৭ পয়েন্ট নিয়ে দুই নম্বরে আছে। ৩ ম্যাচে সমান পয়েন্ট নিয়ে গোল পার্থক্যে এগিয়ে থেকে শীর্ষে রয়েছে গেতাফে।

বাংলাদেশ সময়: ০৯৫৫ ঘণ্টা, অক্টোবর ০১, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।