ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

এমবাপ্পে নৈপুণ্যে জিতল নেইমারবিহীন পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
এমবাপ্পে নৈপুণ্যে জিতল নেইমারবিহীন পিএসজি গোলের পর এমবাপ্পের উল্লাস/ছবি: সংগৃহীত

ইনজুরির কারণে ছিটকে যাওয়া নেইমার জুনিয়রের অভাব বুঝতে দিলেন না কিলিয়ান এমবাপ্পে। এই ফরাসি ফরোয়ার্ডের নৈপুণ্যে নঁতকে উড়িয়ে দিল পিএসজি।

শনিবার রাতে ঘরের মাঠ পার্ক দেস প্রিন্সেসে নঁতকে ৩-০ গোলে হারিয়েছে পিএসজি। এমবাপ্পে ছাড়াও গোলের দেখা পেয়েছেন আন্দের হেরেইরা ও পাবলো সারাবিয়া।

ম্যাচের শুরু থেকে নঁতকে চেপে ধরা পিএসজি বেশ কয়েকটি দুর্দান্ত আক্রমণ শানায়। দ্বাদশ মিনিটে দানিলো পেরেইরার হেডে পোস্টের বাইরে দিয়ে চলে যায় বল। এর মিনিট তিনেক পরেই সুযোগ পেয়ে গিয়েছিল নঁতে। কিন্তু ছয় গজ বক্সের ফাঁকায় বল পেয়েও ঠিকমতো পা ছোঁয়াতে পারেননি মোজেজ সিমোন।

২৭তম মিনিটে সতীর্থের বাড়ানো বল ডি-বক্সে পেয়েও লক্ষ্যভেদ করতে পারেননি এমবাপ্পে। বিরতির আগে সারাবিয়ার ক্রসে পা ছোঁয়াতে ব্যর্থ হন তিনি।

প্রথমার্ধের বিরতির পর শুরুতেই এগিয়ে যায় পিএসজি। এমবাপ্পের পাস ধরে ডি-বক্সের ভেতর থেকে বাঁ পায়ের জোরালো শটে বল জালে জড়ান হেরেইরা। ৬৫তম মিনিটে প্রতিপক্ষের ডিক-বক্সে ফাউলের শিকার হন এমবাপ্পে। তা থেকে গোল করে ব্যবধান বাড়ান তিনি।

৭০তম মিনিটে পেনাল্টি পেয়েও পিএসজির গোলরক্ষক কেইলর নাভাসের নৈপুণ্যে গোল করতে ব্যর্থ হন নঁতের কাদের বাম্বা। খেলার শেষ বাঁশি বাজার আগে ব্যবধান আরও বাড়ান সারাবিয়া।

এই নিয়ে টান সাত ম্যাচে জয় পাওয়া পিএসজি ২১ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে। সমান ১৮ পয়েন্ট নিয়ে দুইয়ে লিল এবং তিনে আছে রেন।  

বাংলাদেশ সময়: ১১০৩ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।