ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

দীর্ঘ ১০ মাস পর লাল-সবুজ দলে কোচ জেমি ডে

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৯ ঘণ্টা, নভেম্বর ১, ২০২০
দীর্ঘ ১০ মাস পর লাল-সবুজ দলে কোচ জেমি ডে শিষ্যদের সঙ্গে কোচ জেমি ডে। ছবি: শোয়েব মিথুন

চলতি নভেম্বর মাসে ১৩ ও ১৭ তারিখে নেপালের বিপক্ষে দুটি আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ খেলবে বাংলাদেশ জাতীয় ফুটবল দল। এজন্য গত ২৪ অক্টোবর থেকে শুরু হয়েছে জাতীয় দলের অনুশীলন ক্যাম্প।

তবে এতো দিন অনুশীলনে ছিলেন না পুরো কোচিং স্টাফ। অবশেষে জাতীয় দলের অনুশীলনে যোগ দিয়েছেন কোচিং স্টাফরা।

রোববার (০১ নভেম্বর) বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে করোনার দীর্ঘ ১০ মাস বিরতির পর জাতীয় দলের অনুশীলনে যোগ দেন হেড কোচ জেমি ডে। তার সঙ্গে যোগ দেন সহকারী স্টুয়ার্ট ওয়াটকিসি। আর প্রথমবারের মতো জাতীয় দলের অনুশীলনে যোগ দেন নতুন নিয়োগ পাওয়া গোলরক্ষক কোচ লেস ক্লিভলি।

ছবি: শোয়েব মিথুন

প্রথম দিন অনুশীলনে যোগ দিয়েই শিষ্যদের ফিটনেদের ওপর জোর দিয়েছেন জেমি ডে। কিছু কিছু ফুটবলাররে ফিটনেসে সন্তষ্ট হয়েছেন তিনি। আবার কিছু ফুটবলারের ফিটনেসে খুশি হতে পারেননি। তবে হাতে সময় রয়েছে তাই সেটা নিয়ে তেমন চিন্তা করছেন না। জানালেন, দলের সার্বিক পরিস্থিরি ভালো রয়েছে।

ছবি: শোয়েব মিথুন

জেমি ডে বলেন, ‘গেল কয়েক দিন খেলোয়াড়েরা কঠোর পরিশ্রম করেছে। অনুশীলনে খেলোয়াড়দের উন্নতি চোখে পড়েছে। কিছু খেলোয়াড়ের ফিটনেস ভালো অবস্থানে আছে। আবার অনেকের ফিটনেসে ঘাটতি আছে। হাতে আরও কয়েক দিন সময় আছে। পুরো দলকে ভালো একটি অবস্থানে নিয়ে যেতে হবে। ’

ছবি: শোয়েব মিথুন

প্রথম দিন গোলরক্ষকদের নিয়ে বেশ ব্যস্ত সময় পার করেছেন গোলরক্ষক কোচ ক্লিভলি। আশরাফুল রানা, আনিসুর রহমান, পাপ্পু হোসেন ও শহিদুল ইসলামকে নিয়ে প্রায় দেড় ঘণ্টার বেশি সময় নিয়ে কাজ করেছেন তিনি।

বাংলাদেশ সময়: ১৬০৮ ঘণ্টা, নভেম্বর ০১, ২০২০
আরএআর/এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।