ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

১৩ মিনিটের ঝড়ে বায়ার্নের গোল উৎসব

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২০৪ ঘণ্টা, নভেম্বর ৪, ২০২০
১৩ মিনিটের ঝড়ে বায়ার্নের গোল উৎসব

চ্যাম্পিয়নস লিগের শিরোপাধারী বায়ার্ন মিউনিখ রীতিমতো উড়ছে। এবার গ্রুপ পর্বের ম্যাচে সালসবুর্ককে শেষ ১৩ মিনিটের ঝড়ে ৬-২ গোলে বিধ্বস্ত করেছে হান্স ফ্লিকের দল।

মঙ্গলবার ‘এ’ গ্রুপের ম্যাচে সালসবুর্ককের মাঠ অস্ট্রিয়ার রেড বুল অ্যারেনায় প্রতিপক্ষকে গোল বন্যায় ভাসায় বায়ার্ন। এতে জোড়া গোল করেন রবার্ট লেভান্ডভস্কি। একটি করে গোল করেন জেরোমে বোয়াটেং, লেরয় সানে ও লুকা এরনঁদেজ।

এনিয়ে আসরটির ২০২০-২১ সংস্করণে নিজেদের প্রথম তিন ম্যাচেই জয় তুলে নিল গতবারের ট্রেবল জয়ীরা।

ম্যাচের চতুর্থ মিনিটে অবশ্য সালসবুর্ক এগিয়ে যায়। মেরগিম বেরিশা ছয় গজ বক্সের কোনা থেকে জোরালো শটে গোল করেন। তবে ২১তম মিনিটে পেনাল্টি থেকে সমতায় পেরে বাভারিয়ানরা। প্রতিপক্ষের ডি-বক্সে এরনঁদেজ ফাউলের শিকার হলে স্পট কিক থেকে গোলটি করেন লেভান্ডভস্কি।

বিরতির আগে প্রতিপক্ষের আত্মঘাতী গোলে এগিয়ে যায় জার্মান চ্যাম্পিয়নরা। ডান দিক থেকে টমাস মুলারের ক্রস স্বাগতিক ডিফেন্ডার ক্রিস্টেনসেনের মাথায় লেগে জালে জড়ায়। তবে দ্বিতীয়ার্ধে ৬৬তম মিনিটে সালসবুর্ককে সমতায় ফেরান মাসাইয়া ওকুগাওয়া। সতীর্থের থ্রু বল ধরে ডি-বক্সে ঢুকে নিখুঁত শটে ঠিকানা খুঁজে নেন জাপানের এই মিডফিল্ডার।

কিন্তু শেষ ১৩ মিনিটে চারবার প্রতিপক্ষের জালে বল পাঠিয়ে বড় জয় নিশ্চিত করে বায়ার্ন। প্রথমে বোয়াটেংয়ের গোলে এগিয়ে যায় তারা। ৮৩তম মিনিটে ব্যবধান বাড়ান দ্বিতীয়ার্ধে বদলি নামা সানে। ৮৮তম মিনিটে হেডে নিজের দ্বিতীয় গোলটি করেন লেভান্ডভস্কি। আর যোগ করা সময়ে প্রতিপক্ষের কফিনে শেষ পেরেক ঠুকে দেন এরনঁদেজ।

এদিকে গ্রুপের অন্য ম্যাচে লোকোমোতিভ মস্কোর মাঠে ১-১ ড্র করেছে অ্যাতলেটিকো মাদ্রিদ। তিন ম্যাচে ৯ পয়েন্ট নিয়ে শীর্ষে আছে বায়ার্ন। সমান ম্যাচে একটি করে জয় ও ড্রয়ে ৪ পয়েন্ট নিয়ে দুই নম্বরে অ্যাতলেটিকো। দুই ড্রয়ে ২ পয়েন্ট নিয়ে তিনে আছে লোকোমোতিভ। সালসবুর্কের সংগ্রহ ১ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১২০৩ ঘণ্টা, নভেম্বর ০৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।