ঢাকা, সোমবার, ১৩ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

ফুটবল

আপাতত পূরণ হচ্ছে না তারিকের স্বপ্ন

স্টাফ করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ৬, ২০২০
আপাতত পূরণ হচ্ছে না তারিকের স্বপ্ন তারিক রায়হান কাজী/ছবি: সংগৃহীত

বাংলাদেশের জার্সিতে খেলবেন বলে সুদূর ফিনল্যান্ড থেকে ছুটে আসেন তারিক রায়হান কাজী। যোগ দিয়েছিলেন জাতীয় দলের ক্যাম্পেও।

কিন্তু অনুশীলনে চোট পাওয়ায় আপাতত লাল-সবুজের জার্সি গায়ে চাপানো হচ্ছে না তার।

নেপালের বিপক্ষে আগামী ১৩ ও ১৭ নভেম্বর ঢাকায় দুটি আন্তর্জাতিক প্রীতি ম্যাচ খেলবে বাংলাদেশ। এই দুই ম্যাচের প্রাথমিক দলে ডাক পেয়েছিলেন ফিনল্যান্ডে জন নেওয়া বাংলাদেশি বংশোদ্ভুত এই ডিফেন্ডার। বুধবার অনুশীলনে কুঁচকিতে চোট লাগে তার। সেই ব্যথা না কমায় শুক্রবার (৬ নভেম্বর) বঙ্গবন্ধু স্টেডিয়ামে দলের অনুশীলনে যোগ দেননি তিনি।

এক ভিডিও বার্তায় তারিক বলেন, 'দুঃখজনকভাবে আমাকে জাতীয় দলের ক্যাম্প ছাড়তে হচ্ছে। এখন আমি আমার ক্লাব বসুন্ধরা কিংসের ক্যাম্পে ফিরে যাচ্ছে। জাতীয় দলের কোচ, কোচিং স্টাফ এবং খেলোয়াড়দের ধন্যবাদ জানাই। সবার সঙ্গে জাতীয় দলের ক্যাম্প বেশ উপভোগ করেছি। আপাতত আমার স্বপ্ন পূরণ হচ্ছে। তবে শিগগিরই আবার দেখা হবে। '

চোটের কারণে এবার ছিটকে গেলেও ভবিষ্যতে আবারও তারিককে ডাকতে চান জাতীয় দলের কোচ জেমি ডে। তিনি বলেন, 'চোটে পড়ায় আপাতত ওকে বিদায় দিচ্ছি। এ বছর আর জাতীয় দলের হয়ে খেলা হচ্ছে না তারিকের। ফিট থাকলে আগামী বছর হয়তো আবার ডাক পাবে। '

আগামী বছর বিশ্বকাপ ও এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে ভারত, আফগানিস্তান ও ওমানের মুখোমুখি হবে বাংলাদেশ। তিনটি ম্যাচই হবে দেশের মাটিতে। কাতারের সঙ্গে ম্যাচটি হবে দোহায়। এসব ম্যাচ দিয়েই হয়তো জাতীয় দলের হয়ে খেলতে দেখা যাবে তারিককে। তবে আপাতত তার গন্তব্য বসুন্ধরা কিংস।  

চোটমুক্ত হয়ে বসুন্ধরা কিংসের জার্সিতে খেলাই তারিকের বর্তমান লক্ষ্য। করোনায় পরিত্যক্ত মৌসুমে বসুন্ধরার ৬ ম্যাচের ২টিতে মাঠে নেমেছিলেন তিনি। এবার নতুন মৌসুমের শুরু থেকে বসুন্ধরার হয়ে মাঠে নামতে চান ফিনল্যান্ডে অনূর্ধ্ব-১৬ থেকে অনূর্ধ্ব ১৯—এই চার বয়সভিত্তিক দলে খেলা এই ফুটবলার।

বাংলাদেশ সময়: ১৭৩৫ ঘণ্টা, নভেম্বর ০৬, ২০২০
এমএইচএম 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।