ঢাকা, রবিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পিএসজিকে জয়ে ফেরালেন কিন-এমবাপ্পে

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৩ ঘণ্টা, ডিসেম্বর ৬, ২০২০
পিএসজিকে জয়ে ফেরালেন কিন-এমবাপ্পে

মোইজে কিন ও কিলিয়ান এমবাপ্পের গোলে মোঁপেলিয়ের বিপক্ষে জয় পেয়েছে পিএসজি। ফলে লিগ ওয়ানে দুই ম্যাচ পর জয়ের স্বাদ পেল টমাস টুখেলের দল।

শনিবার রাতে মোঁপেলিয়েকে ৩-১ গোলে হারিয়েছে বর্তমান চ্যাম্পিয়নরা। এর আগে গত রাউন্ডে ঘরের মাঠে বোর্দোর সঙ্গে ২-২ ড্রয়ের আগে মোনাকোর বিপক্ষে হেরেছিল ফরাসি জায়ান্টরা।

গত বুধবার চ্যাম্পিয়নস লিগের ম্যাচে ম্যানচেস্টার ইউনাইটেডের বিপক্ষে ৩-১ গোলে জেতা ম্যাচের দলে ৮টি পরিবর্তন এনেছিলেন পিএসজি কোচ টুখেল। নেইমারকে দিয়েছিলেন বিশ্রাম, এমবাপ্পে বেঞ্চে। ফলে শুরুতে দলের আক্রমণে তেমন একটা ধার ছিল না।

খেলার ৩৩তম মিনিটে এগিয়ে যায় পিএসজি। আনহেল দি মারিয়ার বাড়ানো বলে ছুটে গিয়ে ছয় গজ বক্সের সামনে থেকে বাঁ পায়ের শটে জালে জড়িয়ে দেন ফরাসি ডিফেন্ডার কুলাঁ দেগবা। এর কিছুক্ষণ পর টানেন স্টেফির গোলে সমতায় ফেরে মোঁপেলি।  

দিতিয়ার্ধের শুরুতে বেশকিছু সুযোগ কাজে লাগাতে পারেনি পিএসজি। তবে ৭৭তম মিনিটে দলকে এগিয়ে দেন কিন। রাফিনিয়ার পাসে বল পেয়ে ডি-বক্সে প্রতিপক্ষের এক ডিফেন্ডারকে কাটিয়ে ডান পায়ের জোরালো শটে লক্ষ্যভেদ করেন ইতালিয়ান ফরোয়ার্ড। এরপর কিনের বদলি নামা এমবাপ্পে যোগ করা সময়ে লেইভিন কুরজাওয়ার পাস থেকে লক্ষ্যভেদ করেন।

এই নিয়ে ১৩ ম্যাচে নয় জয় ও এক ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে লিগ ওয়ানের পয়েন্ট তালিকায় শীর্ষে আছে পিএসজি। ১৩ ম্যাচে ২৩ পয়েন্ট নিয়ে ছয়ে আছে মোঁপেলিয়ে। ২৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে দুই ম্যাচ কম খেলা মার্সেই।  

বাংলাদেশ সময়: ১৩২২ ঘণ্টা, ডিসেম্বর ০৬, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।