ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে মুখোমুখি বার্সা-পিএসজি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে মুখোমুখি বার্সা-পিএসজি

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ড্র অনুষ্ঠিত হলো। যেখানে ২০১৭ সালের পর প্রথমবার মুখোমুখি হতে যাচ্ছে বার্সেলোনা ও প্যারিস সেন্ট জার্মেই (পিএসজি)।

দুই পুরনো সতীর্থ লিওনেল মেসি ও নেইমারেরও দেখা হতে যাচ্ছে।

আরেক স্প্যানিশ জায়ান্ট ও এই টুর্নামেন্টর রেকর্ড শিরোপাধারী রিয়াল মাদ্রিদ সেই অর্থে সহজ প্রতিপক্ষ পেল। গ্যালাকটিকোদের ইতালিয়ান ক্লাব আতালান্তার বিপক্ষে লড়তে হবে। শেষ ষোলোতে জায়গা করে নেওয়া স্পেনের অন্য দুই দল সেভিয়া খেলবে জার্মান ক্লাব বুরুশিয়া ডর্টমুন্টের বিপক্ষে ও অ্যাতলেটিকো মাদ্রিদ লড়বে ইংলিশ জায়ান্ট চেলসির বিপক্ষে।

এদিকে ইংলিশ জায়ান্ট ম্যানচেস্টার সিটির প্রতিপক্ষ প্রথমবারের মতো আসরটির শেষ ষোলোতে ওঠা বুরুশিয়া মনশেনগ্ল্যাডবাখ। আর আরেক জার্মান জায়ান্ট ও ডিফেন্ডিং চ্যাম্পিয়ন বায়ার্ন মিউনিখ ইতালিয়ান ক্লাব লাৎসিওর বিপক্ষে খেলবে।

ইংলিশ আরেক জায়ান্ট লিভারপুল প্রতিপক্ষ হিসেবে পেয়েছে জার্মান ক্লাব আরবি লাইপজিগকে। যেখানে ক্রিস্টিয়ানো রোনালদোর জুভেন্টাস খেলবে পর্তুগিজ ক্লাব পোর্তোর বিপক্ষে।

আগামী ১৬, ১৭, ২৩ ও ২৪ ফেব্রুয়ারি প্রথম লেগের খেলা অনুষ্ঠিত হবে। যেখানে ৯, ১০, ১৬ ও ১৭ মার্চ যথাক্রমে দ্বিতীয় লেগ মাঠে গড়াবে।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোতে কে কার মুখোমুখি:

বায়ার্ন মিউনিখ - লাৎসিও
চেলসি - অ্যাতলেটিকো মাদ্রিদ
বরুসিয়া ডর্টমুন্ড - সেভিয়া
জুভেন্টাস - পোর্তো
লিভারপুল - লাইপজিগ
ম্যানচেস্টার সিটি - মনশেনগ্লাডবাখ
পিএসজি - বার্সেলোনা
রিয়াল মাদ্রিদ - আতালান্তা

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, ডিসেম্বর ১৪, ২০২০
এমএমএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।