ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বার্সা বছরের সেরা ম্যাচ খেলেছে, জানালেন জর্ডি আলবা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
বার্সা বছরের সেরা ম্যাচ খেলেছে, জানালেন জর্ডি আলবা গোলের পর সতীর্থ মেসিকে জড়িয়ে ধরতে ছুটে যাচ্ছেন আলবা। পেছনে আরেক গোলদাতা ডি ইয়ং।

ঘরের মাঠ ক্যাম্প ন্যুয়ে ম্যাচের ২৭তম মিনিটে পিছিয়ে পড়া, সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে প্রথমার্ধেই দুই গোল করে গুরুত্বপূর্ণ তিন পয়েন্ট আদায়, তাও লা লিগার পয়েন্ট তালিকার শীর্ষে থাকার দলের বিপক্ষে। নতুন বছর শুরু হওয়ার আগে এমন এক জয়কে ২০২০ সালে নিজেদের সেরা ম্যাচ তকমা দিয়েছেন জর্ডি আলবা।

 

৩১তম মিনিটে গোল করে বার্সেলোনাকে সমতায় ফেরান তিনি। তার আগে জশুয়া ডি সিলভার গোলে এগিয়ে গিয়ে যায় রিয়াল সোসিয়েদাদ। তবে ৪৩তম মিনিটে ফ্রাঙ্কি ডি ইয়ংয়ের গোলে ২-১ ব্যবধানের জয় তুলে নেয় রোনাল্ড কোম্যানের দল।

এই জয়ে ১২ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তালিকার পঞ্চম স্থানে ওঠে এসেছে কাতালান জায়ান্টরা। অ্যাতলেটিকো মাদ্রিদকে সিংহাসন ছেড়ে দিয়ে ১৪ ম্যাচে ২৬ পয়েন্ট নিয়ে দুইয়ে নেমে গেছে সোসিয়েদাদ।

চলতি মৌসুমে লা লিগায় এখনও নিজেদের ছায়া হয়ে আছে বার্সা। চ্যাম্পিয়নস লিগে দুর্দান্ত খেললেও গ্রুপ পর্বের শেষ ম্যাচে জুভেন্টাসের বিপক্ষে ঘরের মাঠে ৩-০ গোলে হারে তারা। তবে বছরের শেষদিকে এসে এমন এক জয় যেন আত্মবিশ্বাস ফিরিয়ে দিচ্ছে দিয়েছে কোম্যানের শিষ্যদের।  

ম্যাচ শেষে বেশ স্বতঃস্ফূর্ত অভিব্যক্তি ছিল আলবার কণ্ঠে। মোভিস্টার’কে স্প্যানিশ ডিফেন্ডার বলেন, ‘এটা বছরের সেরা ম্যাচ। দলের মনোভাব এবং লড়াইয়ে আমি সত্যিই আনন্দিত। এটা বিশাল এক প্রেরণা এবং আমরা টেবিলে ওপরের দিকে ওঠেছি। ’ 

ম্যাচটি যে কঠিন ছিল তা জানিয়ে আলবা আরও বলেন, ‘তারা তাদের খেলার ধরনে পরিবর্তন এনেছে। আমরা জানতাম, লা লিগার সেরা দলের বিপক্ষে ম্যাচটি কঠিন হবে। জয়ে অবদান রাখতে পেরে আমি আনন্দিত।  এমন একটা শটে শতবার চেষ্টার পরে একটা গোল করা যায়। তবে আমি ভাগ্যবান। ’ 

বাংলাদেশ সময়: ১২৪৮ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।