ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

আর্সেনালের ‘ব্যাক টু ব্যাক’ জয়

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
আর্সেনালের ‘ব্যাক টু ব্যাক’ জয় সতীর্থদের সঙ্গে লাকাজাত্তের গোল উদযাপন

সেপ্টেম্বরের পর প্রথমবার লিগে ‘ব্যাক টু ব্যাক’ জয় পেয়েছে আর্সেনাল। ব্রাইটনকে তাদেরই মাঠে ১-০ গোলে হারিয়েছে গানাররা।

 

এই জয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছেন এমিরেটসের কোচ মাইকেল আর্তেতা। আর্সেনাল এখন এক ‘ভিন্ন বিশ্বে’ আছে বলে ম্যাচ শেষে মন্তব্য করেন তিনি।  

অথচ ক্রিসমাসের আগে চাকরি হারাতে বসেছিলেন আর্তেতা। সমালোচকদের মধ্যে অ্যালেন শিয়েরারের মতো ফুটবল পন্ডিতও তার ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছিলেন।  

১৯ ডিসেম্বর এভারটনের বিপক্ষে হারের পর তালিকার তলানিতে গিয়ে পৌঁছে আর্সেনাল। রেলিগেশন জোন থেকে কেবল ৪ পয়েন্ট ওপরে ছিল তারা। ১৯৭৪-৭৫ মৌসুমের পর যা ছিল গানারদের সবচেয়ে বাজে শুরু।  

তবে আর্তেতার শিষ্যদের ভাগ্য ফিরতে বেশি সময় লাগেনি। গত সপ্তাহে চেলসিকে ৩-১ ব্যবধানে হারিয়ে চমকে দেয় আর্সেনাল। যা তাদের সাম্প্রতিক সাফল্যের একটি। এবার সেই জয়ের ধারা ধরে রাখল তারা ব্রাইটনের বিপক্ষে। ৬৬তম মিনিট আলেক্সান্দ্রে লাকাজাত্তের একমাত্র গোলটি গুরুত্বপূর্ণ ৩ পয়েন্ট এনে দেয় আর্সেনালকে। চেলসির বিপক্ষেও ম্যাচে পেনাল্টি থেকে গোল পেয়েছিলেন ফরাসি ফরোয়ার্ড।  

বছরের শেষের আগে পাওয়া এই জয়ে ১৬ ম্যাচে ২০ পয়েন্ট নিয়ে তালিকার ১৩তম স্থানে ওঠে এসেছে আর্সেনাল। আর্তেতার দল বছরের প্রথম ম্যাচ খেলবে ০২ জানুয়ারি, ওয়েস্ট ব্রমের বিপক্ষে।  

বাংলাদেশ সময়: ১০৩৪ ঘণ্টা, ডিসেম্বর ৩০, ২০২০
ইউবি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।