ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

প্রথমবার পিএসজির স্কোয়াডে রামোস

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
প্রথমবার পিএসজির স্কোয়াডে রামোস

গত গ্রীষ্মে ফ্রি ট্র্যান্সফারে রিয়াল মাদ্রিদ থেকে পিএসজিতে পাড়ি জমান সার্জিও রামোস। কিন্তু এরপর থেকে টানা ইনজুরিতে ফরাসি জায়ান্টদের হয়ে অভিষেক ম্যাচই খেলা হয়নি তার।

অবশেষে এই স্প্যানিশ ডিফেন্ডারের অপেক্ষার পালা শেষ হচ্ছে।

চ্যাম্পিয়নস লিগের ম্যাচে আগামীকাল বুধবার রাতে ম্যানচেস্টার সিটির বিপক্ষে মাঠে নামবে পিএসজি। এই ম্যাচের স্কোয়াডে রামোসকে রেখেছেন প্যারিসিয়ানদের কোচ মাউরিসিও পচেত্তিনো।  

রামোস সর্বশেষ মাঠে নেমেছিলেন গত ৫ মে, চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালে। চেলসির কাছে ওই ম্যাচে হেরে যায় তার তখনকার দল রিয়াল মাদ্রিদ। মাঝে পিএসজিতে যাওয়া নিয়ে খবরের শিরোনাম হলেও এরপর থেকে আর মাঠে নামা হয়নি তার।

তবে স্কোয়াডে থাকলেও ইতিহাদ স্টেডিয়ামে রামোসের নামা এখনও নিশ্চিত নয়। এ ব্যাপারে কোচ পচেত্তিনো বলেন, 'আমি জানি না। এখন প্রয়োজন তাকে উন্নতি করতে দেখা। অনুশীলন করতে দেখা এক কথা এবং প্রতিযোগিতা করতে পারার আরেক কথা। '

পায়ের পেশির চোটে রিয়ালে থাকা অবস্থায়ই ভুগছিলেন রামোস। পড়ে জুলাইয়ে প্যারিসে এলেও চোট তার পিছু ছাড়েনি। এমনকি তার সঙ্গে পিএসজির চুক্তি বাতিলের গুঞ্জনও ছড়িয়ে পড়েছিল। অবশ্য পিএসজি সেসব গুঞ্জন উড়িয়ে দিয়েছিল।  

চলতি মাসের শুরুর দিকে পিএসজি সতীর্থদের সঙ্গে অনুশীলনে ফেরেন রামোস। এই সময়ে সাবেক রিয়াল মাদ্রিদের সাবেক অধিনায়ককে নতুন কোনো সমস্যায় পড়তে হয়নি। টানা ৩ সপ্তাহ অনুশীলন চালিয়ে যাওয়ার পর অবশেষে ডাক পেলেন ২৩ সদস্যের স্কোয়াডেও।  

গত সেপ্টেম্বরে প্রথম দেখায় পেপ গার্দিওলার সিটিকে ২-০ গোলে হারিয়েছিল পিএসজি। আজ জিতলে নকাআউট পর্বে খেলা নিশ্চিত হবে তাদের। আর হেরে গেলে গ্রুপ সেরা হওয়ার সম্ভাবনা শেষ হয়ে যাবে।

এখন পর্যন্ত চার ম্যাচে তিন জয়ে ৯ পয়েন্ট নিয়ে ‘এ' গ্রুপের শীর্ষে আছে ম্যানচেস্টার সিটি। ১ পয়েন্ট কম নিয়ে দ্বিতীয় স্থানে পিএসজি। ৪ পয়েন্ট নিয়ে তিনে থাকা ক্লাব ব্রুজও আছে নকআউট পর্বে ওঠার লড়াইয়ে।  

পিএসজির স্কোয়াড: নাভাস, দুন্নারুমা, হাকিমি, কিম্পেম্বে, রামোস, মার্কুইনো, ভেরাত্তি, এমবাপ্পে, পারেদেস, ইকার্দি, নেইমার, দি মারিয়া, দানিলো, দগবা, উইনালদাম, হেরেরা, কেহরের, নুনো মেন্দেস, দিনা এবিম্পে, ইদ্রিস গে, মেসি, ফ্রাঞ্চি।  

বাংলাদেশ সময়: ১৮৫৩ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০২১
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।