ঢাকা, সোমবার, ১৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৭ মে ২০২৪, ১৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

বার্সাকে ইউরোপা লিগ জেতাতে চান জাভি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪০ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২১
বার্সাকে ইউরোপা লিগ জেতাতে চান জাভি

ব্যর্থতার বৃত্তে ঘুরপাক পাচ্ছে স্প্যানিশ জায়ান্ট বার্সেলোনা। লা লিগায় রিয়াল বেতিসের বিপক্ষে হারার পর এবার চ্যাম্পিয়ন্স লিগে বুধবার রাতে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে চ্যাম্পিয়ন্স লিগ থেকে বিদায় নেয় ক্লাবটি।

খেলতে হবে ইউরোপা লিগে। দলের এমন করুণ পরিস্থিতিতে অবশ্য বিচলিত নন নতুন কোচ জাভি হার্নান্দেস। জিততে চান ইউরোপা লিগের শিরোপা।

বায়ার্নের বিপক্ষে ৩-০ ব্যবধানে হারার পর সংবাদ সম্মেলনে এসে জাভি নিজেদের এমন ব্যর্থতায় হতাশা প্রকাশ করেন। তবে আশা রেখে ইউরোপা লিগ জেতার কথাও উল্লেখ করেন তিনি। জাভি বলেন, ‘আমি খুবই হতাশ, এটিই আমাদের বাস্তবতা। আমরা অতীত ভুলে একেবারে নতুন করে শুরু করব। বার্সাকে চ্যাম্পিয়ন্স লিগে ফেরাতে হবে। আমি আমার দায়িত্বটা অনুধাবন করছি। এখন আমাদের লড়াই করতে হবে এবং ইউরোপা লিগ জিততে হবে। ’

বুধবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের ‘ই’ গ্রুপের ম্যাচে বায়ার্ন মিউনিখের বিপক্ষে হেরে ইউরোপ সেরার মঞ্চ থেকে বিদায় নিয়েছে বার্সেলোনা। নেমে গেছে ইউরোপা লিগে। একই সময়ে শুরু হওয়া অন্য ম্যাচে দিনামো কিয়েভকে ২-০ গোলে হারিয়ে রানার্সআপ হয়ে নকআউট পর্ব নিশ্চিত করেছে পর্তুগিজ ক্লাব বেনফিকা।

চলতি মৌসুমে দুর্দান্ত ফর্মে থাকা বায়ার্ন গ্রুপপর্বের সবগুলো ম্যাচই জিতে ১৮ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে থেকে নকআউট পর্বে ওঠে। রানার্সআপ বেনফিকার পয়েন্ট ৮। ৭ পয়েন্ট নিয়ে তৃতীয়তে থেকে চ্যাম্পিয়ন্স লিগ শেষ করে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১৭৩৯ ঘণ্টা, ডিসেম্বর ০৯, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।