ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

বড় জয়ে ফেডারেশন কাপের সেমিফাইনালে আবাহনী

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ৩, ২০২২
বড় জয়ে ফেডারেশন কাপের সেমিফাইনালে আবাহনী ছবি: শোয়েব মিথুন

ফেডারেশন কাপের সেমিফাইনালে উঠেছে এই প্রতিযোগীতার রেকর্ড ১১ বারের চ্যাম্পিয়ন আবাহনী। টুর্নামেন্টের কোয়ার্টার ফাইনালে সোমবার (৩ জানুয়ারি) শেখ জামাল ধানমণ্ডি ক্লাবকে ৬-০ ব্যবধানে হারে সেমিফাইনাল নিশ্চিত করে মারিও লেমোসের দল।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরু থেকেই আধিপত্য বজায় রাখা আবাহনী ২২তম মিনিটে দোরিয়েলতনের গোলে এগিয়ে যায়। কলিনদ্রেসের ফ্রি-কিক থেকে বল পেয়ে সহজেই প্রতিপক্ষের জাল খুঁজে নেন ব্রাজিলিয়ান এই ফরোয়ার্ড। ৩২তম মিনিটে বক্সের ভেতরে রাকিবকে শেখ জামালের শাকিল আহমেদ ফাউল করলে পেনাল্টি পায় আবাহনী। দি সিলভার স্পট কিকে ব্যবধান দ্বিগুণ করে দলটি।

বিরতিরে পর খেলতে নেমে আগের মতোই দারুণ খেলে যাচ্ছিল আবাহনী। ৬২তম মিনিটে দোরিয়েলতনের দ্বিতীয় গোলে ব্যবধান আরও বাড়ায় দলটি। ৭০তম মিনিটে কলিনদ্রেসের দুর্দান্ত ফ্রি-কিকে স্কোরলাইন ৪-০ করে প্রতিযোগীতার সর্বোচ্চ শিরোপাজয়ী দলটি। শেষ দিকে জোড়া গেল করে দলের জয় নিশ্চিত করেন নাবীব নেওয়াজ জীবন।

বাংলাদেশ সময়: ২১৫৭ ঘণ্টা, জানুয়ারি ০৩, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa