ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

মোহামেডানকে হারিয়ে ফেড কাপের ফাইনালে রহমতগঞ্জ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ৬, ২০২২
মোহামেডানকে হারিয়ে ফেড কাপের ফাইনালে রহমতগঞ্জ ছবি: শোয়েব ‍মিথুন

ফেডারেশন কাপ ফুটবলের সেমিফাইনালে শক্তিশালী মোহামেডান স্পোর্টিং ক্লাবকে হারিয়ে ফাইনালে কোয়ালিফাই করলো রহমতগঞ্জ মুসলিম ফ্রেন্ডস অ্যান্ড সোসাইটি। বৃহস্পতিবার (০৬ জানুয়ারি) ২০০৯ সালের সেমিফাইনালিস্ট দলটিকে ২-১ ব্যবধানে হারিয়ে ফাইনাল নিশ্চিত করে পুরান ঢাকার দলটি।

কমলাপুরের বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ম্যাচের শুরুতে দারুণ আক্রমণে এগিয়ে যায় মোহামেডান। পাঁচ মিনিটের মাথায় কর্ণার থেকে অ্যারন জন রিয়ারাডনের হেডে পাস পায় রাজীব হোসেন। সুযোগ পেয়ে বক্সের ভেতর থেকে টোকা দিয়ে প্রতিপক্ষের জালে বল ভেড়ান এই ডিফেন্ডার। এরপর অবশ্য কয়েকটি দারুণ আক্রমণে গেলেও প্রথমার্থে আর সমতায় ফিরতে পারেনি রহমতগঞ্জ।

বিরতির পর খেলতে নেমে সমতায় ফিরতে মরিয়া রহমতগঞ্জ কয়েকটি আক্রমণ তৈরি করে ব্যর্থ হয়। তবে ৭৮তম মিনিটে ঠিকই এগিয়ে যায় দলটি। আশরাফুল ইসলামের লং পাস ধরে মোহামেডান ডিফেন্ডারদের বোকা বানিয়ে বুলেট গতির শটে জাল খুঁজে নেন ঘানার ফরোয়ার্ড আজাহ। যোগ করা সময়ে জয়সূচক গোল করে রহমতগঞ্জের ফাইনাল নিশ্চিত করেন চিজোবা। প্রথম গোলস্কোরার আজাহের ক্রস থেকে দারুণ এক শটে লক্ষ্যভেদ করেন এই ডিফেন্ডার।

শনিবার (৮ জানুয়ারি) টুর্নামেন্টের ফাইনালে আবাহনী লিমিটেড ও সাইফ স্পোর্টিংয়ের মধ্যকার দ্বিতীয় সেমিফাইনালে জয়ী দলের বিপক্ষে মুখোমুখি হবে রহমতগঞ্জ।

বাংলাদেশ সময়: ১৯৪২ ঘণ্টা, জানুয়ারি ০৬, ২০২১
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa