ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

ফুটবল

ফিফার বর্ষসেরা কোচের লড়াইয়ে মানচিনি-টুখেল, নেই স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৪ ঘণ্টা, জানুয়ারি ৭, ২০২২
ফিফার বর্ষসেরা কোচের লড়াইয়ে মানচিনি-টুখেল, নেই স্কালোনি

ফিফার বর্ষসেরা কোচের সংক্ষিপ্ত তালিকায় জায়গা করে নিয়েছে ইতালিকে উয়েফা ইউরো কাপ জেতানো কোচ রবের্তো মানচিনি, ম্যানচেস্টার সিটির কোচ পেপ গার্দিওলা ও চেলসিকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানো কোচ টমাস টুখেল। তালিকায় যায়গা হয়নি আর্জেন্টিনার ২৮ বছরের শিরোপা খরা কাটানো কোচ লিওনেল স্কালোনির।

গত বছরের জুলাইয়ে ইংল্যান্ডকে টাইব্রেকারে হারিয়ে উয়েফা ইউরো কাপের মুকুট পরে ইতালি। কোচ রবের্তো মানচিনি অধীনে টানা ৩৭ ম্যাচ জিতে বিশ্বরেকর্ড গড়ে ইউরোপের দেশটি। এমন অসাধারণ অবদানে ফিফার বর্ষসেরার লড়াইয়ে জায়গা করে নিয়েছেন তিনি।

ফ্রাঙ্ক ল্যাম্পাড চেলসির দায়িত্ব ছাড়ার পর ফর্মের তলানিতে থাকা চেলসিকে নতুন করে উজ্জীবিত করেন টমাস টুখেল। গত বছরের মে মাসে ক্লাবটিতে চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জেতান জার্মান এই কোচ। অপরদিকে গার্দিওলার অধীনে থেকে ২০২০-২১ মৌসুমে প্রিমিয়ার লিগের মুকুট পরে ম্যানচেস্টার সিটি। প্রিমিয়ার লিগের এ দুই কোচ তাই জায়গা করে নিয়েছেন বর্ষসেরার সংক্ষিপ্ত তালিকায়।

আগামী ১৭ জানুয়ারি জুরিখে ‘দা বেস্ট ফিফা ফুটবল অ্যাওয়ার্ডস’ অনুষ্ঠানে তিন জনের মধ্য থেকে সেরা কোচের নাম ঘোষণা করা হবে। শুক্রবার (৭ জানুয়ারি) প্রকাশ করা হবে পুরুষ ও নারী ফুটবলে বর্ষসেরার লড়াইয়ে জায়গা করে নেওয়া খেলোয়াড়দের নাম।

বাংলাদেশ সময়: ১০৫৪ ঘণ্টা, জানুয়ারি ০৭, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa