ঢাকা, রবিবার, ১৫ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

ফুটবল

রিয়ালের জার্সিতে ৩০০ গোলের মাইলফলকে বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
রিয়ালের জার্সিতে ৩০০ গোলের মাইলফলকে বেনজেমা সংগৃহীত ছবি

বুড়ো হাড়ে ভেলকি দেখিয়েই চলেছেন করিম বেনজেমা। সর্বশেষ ভ্যালেন্সিয়ার বিপক্ষে জোড়া গোল করার পথে রিয়াল মাদ্রিদের জার্সিতে ৩০০ গোলের মাইলফলকে পৌঁছেছেন এই ফরাসি স্ট্রাইকার।

শনিবার রাতে রিয়ালের ঘরের মাঠ সান্তিয়াগো বার্নাব্যুতে এই কীর্তি গড়েন বেনজেমা। লা লিগায় ভালেন্সিয়ার বিপক্ষে এই ম্যাচে ব্রাজিলিয়ান ভিনিসিয়ুসের পাশাপাশি জোড়া গোল করেন তিনি, যা রিয়ালের জার্সিতে তার ৩০০ ও ৩০১তম গোল।  

রিয়ালের হয়ে ১৩ মৌসুমের ক্যারিয়ারে এখন পর্যন্ত ভালেন্সিয়ার বিপক্ষে ২৬ ম্যাচ খেলে ২০ গোল হলো বেনজেমার। এই ১৩ মৌসুমের মধ্যে এর আগে দুইবার ৩০ গোলের কীর্তি স্পর্শ করেছেন তিনি। এবারও সেই কীর্তির দিকেই ছুটছেন তিনি। এর আগে ২০১১/১২ মৌসুমে ৩২ গোল ছিল তার সেরা।  

৩০১ গোল নিয়ে রিয়ালের হয়ে সর্বোচ্চ গোলের তালিকায় উপরের দিকে উঠে এসেছেন বেনজেমা। এখন পর্যন্ত রিয়াল কিংবদন্তি আলফ্রেদো দি স্তেফানোর (৩০৮) চেয়ে মাত্র ৭ গোল পিছিয়ে আছেন তিনি। তবে তালিকার শীর্ষে থাকা ক্রিস্টিয়ানো রোনালদোকে (৪৫১) পেছনে ফেলতে তাকে বহুদূর যেতে হবে। যদিও আরেক কিংবদন্তি রাউল গঞ্জালেসের (৩২৩) চেয়ে খুব বেশি পিছিয়ে নেই তিনি।  

রিয়ালের জার্সিতে ১০০ গোলে মালিক হতে ৫ বছর ৫ মাস সময় লেগে গিয়েছিল বেনজেমার। ২০০৯ সালের ২৯ আগস্ট ক্লাবের হয়ে অভিষেকের পর ২০১৪ সালের ১৮ জানুয়ারি এই মাইলফলকে পৌঁছান তিনি। এরপর দ্বিতীয় সেঞ্চুরি ছুঁতে লেগে যায় আরও ৪ বছর ১০ মাস। তবে তৃতীয় সেঞ্চুরির দেখা পেতে তার লেগেছে ৩ বছর ২ মাস।

সবমিলিয়ে রিয়ালের ৯ নম্বর জার্সিধারীর গোলসংখ্যা ৪০৩টি। এর মধ্যে ফরাসি ক্লাব লিঁওর হয়ে ৬৬টি এবং ফ্রান্স জাতীয় দলের হয়ে ৩৬টি গোল করেছেন তিনি। ফরাসি খেলোয়াড়দের মধ্যে তার চেয়ে এগিয়ে আছেন শুধু সাবেক আর্সেনাল তারকা থিয়েরি অঁরি (৪১১)।  

বয়স ৩৪ বছর হয়ে গেলেও বেনজেমার ধার কিন্তু দিনদিন বাড়ছে। এই মৌসুমে এখন পর্যন্ত ২২ গোল করেছেন তিনি।  

বাংলাদেশ সময়: ১৮৫৯ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa