ঢাকা, বৃহস্পতিবার, ১৬ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

ঘরের মাঠে গালাতাসারাইয়ের কাছে বার্সার হোঁচট

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৩২ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
ঘরের মাঠে গালাতাসারাইয়ের কাছে বার্সার হোঁচট

ইউরোপা লিগের শেষ ষোলোয় প্রথম লেগে ঘরের মাঠে গালাতাসারাইয়ের কাছে হোঁচট খেল বার্সেলোনা। ম্যাচজুড়ে দাপট দেখিয়েও গোলশূণ্য ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয়েছে জাভি হার্নান্দেজের দলকে।

বৃহস্পতিবার রাতে ক্যাম্প ন্যুয়ে ম্যাচের প্রথম থেকেই আধিপত্য বজায় রেখেছিল বার্সেলোনা। সব প্রতিযোগীতা মিলিয়ে গত চার ম্যাচ টানা জয়ের পর আত্মবিশ্বাসী হয়েই মাঠে নেমেছিল কাতালানরা। তবে গালাতাসারাইয়ের গোলপোস্ট খুঁজে পাওয়া কষ্টসাধ্য হয়ে পড়েছিল ক্লাবটির জন্য। ২৬তম মিনিটে বক্সের একটু বাইরে পেদ্রি ফাউলের শিকার হলে ফ্রি-কিকের সুযোগ পায় বার্সা। দারুণ শট করেও গোলরক্ষকের বাঁধায় দলকে এগিয়ে নিতে পারেননি মেমফিস ডিপেই।  

৩৬তম মিনিটে দারুণ সুযোগ পায় গালাতাসারাই। বার্সা ডিফেন্ডারের ভুলে বল পান মোহামেদ কেরেম আকতুরকগলু। রোনালদ আরাউহোকে কাটিয়ে বক্সে ঢুকলেও এরিক গার্সিয়ার বাঁধায় লক্ষ্যভেদ হয়নি তুর্কির এই উইঙ্গারের শট।

ছয় পরিবর্তন নিয়ে খেলতে নামা বার্সেলোনা বিরতির পর আনে আরও তিন পরিবর্তন। ৫৭তম মিনিটে এগিয়ে যেতে পারত দলটি। মেমফিসের দারুণ ক্রস থেকে হেড নেন সের্হিও বুসকেতস। কিন্তু হাত দিয়ে লাফিয়ে বল ক্রসবারের ওপরে পাঠান প্রতিপক্ষ দলের গোলরক্ষক। ৭৩তম  মিনিটে বক্সের বাইরে থেকে দারুণ এক শট নেন ওসমান দেম্বেলে। কিন্তু অল্পের জন্য বলটি গোলপোস্টে ভেড়ায়নি। শেষদিকে এসেও গোল পেতে কম চেষ্টা করেনি কাতালানরা। কিন্তু তুর্কির ক্লাবটির দারুণ ডিফেন্ডিংয়ে ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় জাভির দলকে।

চলতি মাসের ১৭ তারিখ ফিরতি লেগে তুরস্কের ইস্তানবুলে মুখোমুখি হবে দুই দল।

বাংলাদেশ সময়: ০৯৩১ ঘণ্টা, মার্চ ১১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।