ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

ক্যান্সারে আক্রান্ত নেদারল্যান্ডস কোচ ফন হাল

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ৪, ২০২২
ক্যান্সারে আক্রান্ত নেদারল্যান্ডস কোচ ফন হাল

দীর্ঘদিন ধরে প্রস্টেট ক্যান্সারে ভূগছেন নেদারল্যান্ডস ফুটবল দলের কোচ লুই ফন হাল। ক্যান্সার আক্রান্ত হয়েও ফুটবলারদের অনুশীলন করিয়েছিলেন তিনি।

নেদারল্যান্ডসের এক টিভি অনুষ্ঠানে ক্যান্সার ধরা পড়ার বিষয়টি নিশ্চিত করেন ফন হাল নিজেই।

ফন হাল জানিয়েছেন, ‘এই ক্যান্সারের ধরনটা বেশ বাজে, 'প্রস্টেট ক্যান্সারে আপনি মরবেন না। অন্তত ৯০ শতাংশ ক্ষেত্রে তো বটেই। আসলে এই ক্যান্সারের কারণে অন্যান্য সুপ্ত রোগ মাথাচাড়া দিয়ে উঠলে সেটাই যন্ত্রণা দেয়। আমার এই ক্যান্সারটা বেশ বাজে ধরনের। এর মধ্যে ২৫ বার রেডিয়েশন থেরাপি দিতে হয়েছে। ’

ডাচ জাতীয় দলের ফুটবলারদের এই খবর না জানানোর কারণ জানিয়েছেন ফন হাল, 'আমার ফুটবলারদের জানায়নি যাতে তাদের উৎসাহ ও পারফরম্যান্সে বাজে প্রভাব না পড়ে। রাতের বেলা তাদেরকে লুকিয়ে আমি হাসপাতালে যেতাম। কিন্তু এখন আর লুকাতে পারছি না। '

তৃতীয়বারের মতো নেদারল্যান্ডস জাতীয় দলের দায়িত্ব পালন করছেন ফন হাল। ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে তার অধীনে তৃতীয় স্থান অর্জন করেছিল ডাচরা। ক্লাব পর্যায়ে বার্সেলোনা, বায়ার্ন মিউনিখ, আয়াক্সের মতো ক্লাবকে শিরোপা জিতিয়েছেন ৭০ বছর বয়সী এই ডাচ কোচ।

বাংলাদেশ সময়: ২০৫৯ ঘণ্টা, এপ্রিল ০৪, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।