ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নতুন উচ্চতায় 'গোলমেশিন' বেনজেমা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
নতুন উচ্চতায় 'গোলমেশিন' বেনজেমা

রিয়াল মাদ্রিদের জার্সিতে ইতিহাস গড়েই চলেছেন করিম বেনজেমা। সর্বশেষ ম্যানচেস্টার সিটির বিপক্ষে চ্যাম্পিয়নস লিগের ম্যাচে সেই ইতিহাসে নতুন অধ্যায় যোগ করেছেন ফরাসি স্ট্রাইকার।

বৃহস্পতিবার রাতে ইতিহাদে রিয়ালের জার্সিতে নিজের ৬০০তম ম্যাচ খেলতে নামেন বেনজেমা। ম্যাচটি খেলতে নেমেই রিয়ালের স্প্যানিশ কিংবদন্তি ফ্রান্সিসকো গেন্তোর ম্যাচ সংখ্যাকে ছুঁয়ে ফেলেছেন তিনি। তার সামনে আছেন আরও পাঁচ জন। তারা হলেন- ফের্নান্দো হেইরো (৬০১), সান্তিয়ানা (৬৪৫), সার্জিো রামোস (৬৭১), মানোলো সানচিস (৭১০), ইকার ক্যারিয়াস (৭২৫) এবং রাউল (৭৪১)।

গত রাতে রিয়াল ৪-৩ গোলে হেরে গেলেও ম্যাচে জোড়া গোল করেছেন বেনজেমা। এই নিয়ে চলতি মৌসুমে ৪১ ম্যাচে ঠিক ৪১ গোলের মালিক হলেন বিশ্বকাপজয়ী এই তারকা। এর মধ্যে চ্যাম্পিয়নস লিগের এই মৌসুমে তার গোলসংখ্যা ১৪টি, যা চলতি আসরে এখন পর্যন্ত সর্বোচ্চ। তার চেয়ে এক গোল কম নিয়ে দুইয়ে নেমে গেছেন বায়ার্ন মিউনিখের পোলিশ স্ট্রাইকার রবার্ট লেভানডোফস্কি। তবে লেভানডোফস্কির দল এরইমধ্যে ছিটকে পড়েছে। ফলে বেনজেমার সামনে এখন প্রথমবারের মতো চ্যাম্পিয়নস লিগের এক আসরে সর্বোচ্চ গোলদাতা হওয়ার সুযোগ অপেক্ষা করছে।

চ্যাম্পিয়নস লিগের এবারের আসরে গোলমেশিনের ভূমিকায় দেখা যাচ্ছেন বেনজেমাকে। এমনকি আগামী জুনে ব্যালন ডি'অর জেতার ক্ষেত্রেও অনেকটা এগিয়ে আছেন তিনি। এর সবচেয়ে বড় কারণ চ্যাম্পিয়নস লিগে তার ১৪ গোল, যার মধ্যে ৯টিই আবার নকআউট পর্বে এবং বাকিগুলো এসেছে গ্রুপ পর্বে।  

বেনজেমা রিয়ালের জার্সিতে মাত্র পঞ্চম খেলোয়াড় হিসেবে এক মৌসুমে ৪১ গোল করার কীর্তিতে নাম লিখিয়েছেন। এর আগে এই কীর্তিতে ক্রিস্টিয়ানো রোনালদো, ফেরেঙ্ক পুসকাস, আলফ্রেদো দি স্তেফানো ও হুগো সানচেজের নাম ছিল। এবার তাতে যুক্ত হলো বেনজেমার নাম। আর একবিংশ শতাব্দীতে রোনালদোর পর মাত্র দ্বিতীয় খেলোয়াড় হিসেবে এত গোলের মালিক হলেন বেনজেমা। রিয়ালের জার্সিতে সর্বোচ্চ গোলদাতার তালিকাতে দ্বিতীয় স্থানে থাকা কিংবদন্তি রাউলের (৩২৩) সঙ্গে পার্থক্যটা কমিয়ে এনেছেন বেনজেমা (৩২০)।  

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, এপ্রিল ২৭, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।