ঢাকা, শুক্রবার, ২৭ বৈশাখ ১৪৩১, ১০ মে ২০২৪, ০১ জিলকদ ১৪৪৫

ফুটবল

রোনালদো জাদুতে পর্তুগালের বড় জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৩ ঘণ্টা, জুন ৬, ২০২২
রোনালদো জাদুতে পর্তুগালের বড় জয়

দেশের জার্সিতে দুর্দান্ত ফর্ম বজায় রাখলেন ক্রিস্টিয়ানো রোনালদো। এই ম্যানইউ উইঙ্গার জোড়া গোল করলেন, তার দলও জিতলো বিশাল ব্যবধানে।

 

উয়েফা ন্যাশন্স লিগে 'এ' লিগের দুই নাম্বার গ্রুপের ম্যাচে ঘরের মাঠে সুইজারল্যান্ডের বিপক্ষে ৪-০ ব্যবধানের জয় পেয়েছে পর্তুগাল। রোনালদোর জোড়া গোলের পাশাপাশি বাকি দুই গোল করেছেন উইলিয়াম কারভালহো ও হুয়াও কানসেলো।

প্রথম ম্যাচে স্পেনের সঙ্গে ড্র করলেও এ ম্যাচে আর ভুল করেনি পর্তুগাল। আক্রমণাত্মক কৌশলে খেলে ১৫তম মিনিটে কারভালহোর গোলে এগিয়ে যায় পর্তুগাল। এরপর শুরু হয় রোনালদো ম্যাজিক। ৩৫তম ও ৩৯তম মিনিটে দুই গোল করে ম্যাচের নিয়ন্ত্রণ নেয় পর্তুগিজরা।

দ্বিতীয়ার্ধেও দাপট চলে পর্তুগালের। ৬৮তম মিনিটে ক্যানসেলোর গোল ব্যবধান ৪-০ করে ফেলে। শেষ দিকে সুযোগ তৈরি করেও ব্যবধান বাড়াতে পারেনি পর্তুগাল। সুইজারল্যান্ডও পারেনি ব্যবধান কমাতে।  

গ্রুপের আরেক ম্যাচে চেক রিপাবলিকের সঙ্গে ২-২ গোলে ড্র করেছে স্পেন।  

দুই ম্যাচে চার পয়েন্ট নিয়ে শীর্ষে পর্তুগাল। সমান চার পয়েন্ট নিয়েও গোল গড়ে পিছিয়ে থাকায় দ্বিতীয় অবস্থানে চেক রিপাবলিক। দুই পয়েন্ট নিয়ে তৃতীয় স্পেন এবং চতুর্থ স্থানে কোনো পয়েন্ট না পাওয়া সুইজারল্যান্ড।

বাংলাদেশ সময়: ১০৩২ ঘণ্টা, জুন ০৬, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।