ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

ফুটবল

২৪২ মিলিয়ন ইউরোর প্রস্তাবে রোনালদোর ‘না’

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০৬ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
২৪২ মিলিয়ন ইউরোর প্রস্তাবে রোনালদোর ‘না’

এই গ্রীষ্মে ম্যানচেস্টার ইউনাইটেড ছাড়ার জোর চেষ্টা চালিয়েছেন ক্রিস্টিয়ানো রোনালদো। বেশ কয়েকটি ক্লাবের সঙ্গে তার যোগযোগও হয়েছিল।

কিন্তু কোনো আলোচনাই আলোর মুখ দেখেনি।  

এবার জানা গেল, সৌদি আরবের এক ক্লাবের দেওয়া বিপুল অঙ্কের চুক্তির প্রস্তাব প্রত্যাখ্যান করেছেন পর্তুগিজ উইঙ্গার। স্প্যানিশ সংবাদমাধ্যম 'মার্কা' জানিয়েছে, সম্প্রতি সৌদি আরবের শীর্ষ ক্লাব আল হিলাল দুই মৌসুমের জন্য রোনালদোকে ২৪২ মিলিয়ন ইউরোর (প্রায় ২২৯৮ কোটি টাকা) প্রস্তাব দিয়েছিল। কিন্তু সাবেক রিয়াল মাদ্রিদ তারকা এই প্রস্তাবে রাজি হননি। যদিও চুক্তি স্বাক্ষর করলেই ইতিহাসের সবচেয়ে দামি খেলোয়াড় হওয়ার রেকর্ড গড়তেন তিনি।

সৌদি আরবের শীর্ষ লিগের প্রথম সারির ক্লাব 'আল হিলাল'-এ এর আগে অনেক তারকা ফুটবলারের পায়ের ছাপ পড়েছে। এর মধ্যে আছে লুসিয়ানো ভিয়েত্তো, আলভারো গঞ্জালেস, দাভিদ ওসপিনা, সান্তি মিনা ও আলভারো মেদ্রানের মতো ইউরোপের শীর্ষ পর্যায়ে খেলা তারকারাও। কিন্তু রোনালদোর মতো জীবন্ত কিংবদন্তিকে দলে ভিড়িয়ে চমক দেখাতে চেয়েছিল তারা। এজন্য প্রতি মৌসুমে তাকে ১২১ মিলিয়ন ইউরো দিদতে চেয়েছিল সৌদি জায়ান্টরা। কিন্তু রোনালদো নিজেই তাদের আগ্রহে জল ঢেলে দিলেন।

পর্তুগালের সংবাদমাধ্যমগুলোর বরাতে 'মার্কা' জানিয়েছে, এবারের মৌসুমটা ম্যানচেস্টার ইউনাইটেডে কাটিয়ে দিতে চান রোনালদো। যদি তা না হয়, তাহলে অন্তত শীর্ষ পর্যায়ে প্রতিযোগিতা করে এমন ক্লাবে খেলতে চান তিনি। এ মৌসুমে ওল্ড ট্রাফোর্ড ছেড়ে এমন ক্লাবে যেতে চান তিনি, যারা অন্তত চ্যাম্পিয়ন্স লিগে খেলবে। কারণ ইউনাইটেড এবার ইউরোপা লিগে খেলছে। নিজের চ্যাম্পিয়ন্স লিগ ক্যারিয়ার এখানেই শেষ করার ইচ্ছে নেই রোনালদোর।  

রোনালদোর হতাশার কারণ আছে আরও। নতুন কোচ এরিক টেন হাগ দায়িত্ব নেওয়ার পর থেকে বেঞ্চে জায়গা হয়েছে তার। মূল একাদশে তার জায়গা পাওয়া এবার প্রায় অসম্ভব বলেই ধারণা করা হচ্ছে। এজন্য গত জুলাই আর আগস্টেই আতলেতিকো মাদ্রিদ, মার্শেই, স্পোর্টিং লিসবন এবং নাপোলির মতো ক্লাবের সঙ্গেও কথা চালিয়ে গেছেন তার এজেন্ট। কিন্তু আলোচনা ব্যর্থ হওয়ায় এখনও ইউনাইটেডেই খেলছেন তিনি।  

বাংলাদেশ সময়: ২৩০২ ঘণ্টা, সেপ্টেম্বর ১৩, ২০২২
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।